॥ বাঘাইছড়ি প্রতিনিধি ॥

রাঙামাটির বাঘাইছড়ি উপজেলায় আগুনে ১৬টি দোকান পুঁড়ে ছাই হয়ে গেছে। বুধবার (০৪মার্চ) দিনগত রাত সাড়ে ১১টার দিকে উপজেলার বাঘাইছড়ি ইউনিয়নের পূর্ব লাইল্যাঘোনা এলাকায় এ ঘটনা ঘটে।

স্থানীয় সূত্রে জানা গেছে, বুধবার দিনগত রাতে পূর্ব লাইল্যাঘোনা এলাকার আবুল হোসেন নামক এক ব্যক্তির ডিপার্টমেন্ট স্টোর থেকে আগুনের সূত্রপাত ঘটে। এরপর আগুন চারিদিক ছড়িয়ে পড়লে পার্শ্ববর্তী আরও ১৫টি দোকান পুড়ে ছাই হয়ে যায়। এছাড়াও দোকানের পাশা পার্কিং করা একটি টমটম এবং একটি অটোরিকশা পুড়ে গেছে। পরে স্থানীয়রা এগিয়ে এসে ঘন্টাখানেক চেষ্টা চালিয়ে আগুন নিভাতে সক্ষম হয়। আগুনে প্রায় কোটি টাকার মতো ক্ষয়-ক্ষতি হয়েছে বলে স্থানীয়রা জানান।

বাঘাইছড়ি ইউনিয়নের সদস্য ( ইউপি মেম্বার) জমির আলী ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, আমরা প্রাথমিক ভাবে ধারণা করছি বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত ঘটেছে। ব্যবসায়ীদের ক্ষয়-ক্ষতি নিরূপণ করে স্থানীয় প্রশাসনকে এ ব্যাপারে অবগত করা হবে বলে যোগ করেন তিনি।

এদিকে ঘটনাস্থল পরিদর্শন করেছেন, বাঘাইছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আহসান হাবীব জিতু। ঘটনার বিষয়ে তিনি খোঁজ খবর নিচ্ছেন বলে জানানো হয়।