॥ সালাউদ্দীন শাহীন ॥

রাঙামাটির বাঘাইছড়ি উপজেলায় দুই নারীকে গলা কেটে হত্যা করে বাড়ি-ঘর লুট করার ঘটনা ঘটেছে। বৃহস্পতিবার (৪অক্টোবর) উপজেলার দূর্গম মারিশ্যা ইউনিয়নের তুলাবন এলাকায় এ ঘটনা ঘটে। তবে কখন এ ঘটনা ঘটেছে তা কেউ সঠিক ভাবে বলতে পারেনি।

নিহতরা হলেন-তুলাবন এলাকার সাবেক হেডম্যান অমীয় চাকমার স্ত্রী কল্পনা চাকমা (৭০) এবং একই এলাকার মৃত: ধন চাকমার স্ত্রী বিন্দা চাকমা (৬০)। নিহতরা পরস্পর নিকট আত্মীয় এবং ঘটনার সময় একই বাড়িতে অবস্থান করছিলেন।

স্থানীয় সূত্রে জানা গেছে, বৃহস্পতিবারএকদল দুর্বৃত্ত ডাকাতির উদ্দেশ্য এসে কল্পনা এবং বিন্দাকে গলা কেটে হত্যা করে বাড়ির মালামাল লুট করে যাওয়ার সময় ঘরে তালা লাগিয়ে পালিয়ে যায়। কল্পনা চাকমার স্বামী রাঙামাটি জেলা শহর থেকে বাড়িতে ফিরে দেখে ঘরে থালা লাগানো। তিনি অনেক ডাকাডাকির পর কোন সাড়া শব্দ না পেয়ে এলাকাবাসীর সাহায্য নিয়ে ঘরের থালা ভেঙে দেখে তার স্ত্রী এবং তার নিকট আত্মীয়র গলাকাটা মরাদেহ পড়ে আছে।

পরে পুলিশকে খবর দিলে পুলিশ ঘটনাস্থলে এসে মরাদেহ দু’টি উদ্ধার করে ময়না তদন্তের জন্য পাশ্ববর্তী জেলা খাগড়াছড়ি সদর হাসপাতালে পাঠিয়েছে।

বাঘাইছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমির হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, আমরা প্রকৃত ঘটনা জানার চেষ্টা করছি। বৃদ্ধাদের পরিবারের পক্ষ থেকে এখনো কোন মামলা দায়ের করা হয়নি বলে পুলিশের এ কর্মকর্তা জানান।