স্টাফ রিপোর্টার । হিলরিপোর্ট

রাঙামাটি: রাঙামাটির বাঘাইছড়ি উপজেলায় পাহাড় ধসে উপজেলা সদেরর সাথে খেদারমারা ইউনিয়নের সড়ক যোগাযোগ বন্ধ হয়ে গেছে। সড়কটি বন্ধ হয়ে যাওয়ায় দুর্ভোগে পড়েছে খেদারমারা ইউনিয়নের প্রায় কয়েক হাজার পরিবার।

শনিবার (১২ জুলাই ) দিনগত গভীর রাতে টানা বৃষ্টির কারণে গভীর রাতে পাহাড় ধসের ঘটনা ঘটে বলে স্থানীয়রা জানায়।

উপজেলা সদরের সাথে যোগাযোগের একমাত্র মাধ্যম হলো খেদারমারা সংযোগ সড়ক। বর্তমানে পাহাড় ধসের কারণে কাচালং বাজার, খেদারমারা ইউনিয়নের বাসিন্দরা এবং বাঘাইছড়ি থানা এলাকায় যোগাযোগ বন্ধ রয়েছে। যোগাযোগ বন্ধ থাকায় বিপাকে পড়েছে কয়েক হাজার মানুষ। সড়ক যোগাযোগ বন্ধ থাকায়র কারণে কাচালং নদীর প্রবল স্রােতের মধ্য দিয়েও জীবনের ঝুঁকি নিয়ে নদী পথে আসা যাওয়া করতে যাত্রী সাধারণদের। এতে যে কোন সময় ঘটে যেতে পারে বড় ধরণের দূর্ঘটনা।

খেদারমারা ইউনিয়নের চেয়ারম্যান সন্তুষ কুমার চাকমা দুর্ভোগের কথা শিকার করে বলেন, যেখানে পাহাড় ধস হয়েছে সেটি বাঘাইছড়ি পৌরসভার ৫নং ওয়ার্ডে পড়েছে। বিষয়টি নিয়ে আমি মেয়র ও সংশ্লিষ্ট ওয়ার্ড কাউন্সিলরের সাথে কথা বলে দ্রুত্ব মেরামতের জন্য অনুরুধ করেছি।

এদিকে পৌরসভার ৫নং ওয়ার্ড কাউন্সিলর শহীদুল ইসলাম মিঠু বলেন, আমার এলাকায় ৪ জায়গায় পাহাড় ধসের ঘটনা ঘটেছে। আমি মেয়রকে এই বিয়ষয়ে অবগত করেছি। মেরামতের জন্য অনেক টাকা দরকার তাই নিজ উদ্যোগে কাজ করতে গিয়েও পিছিয়ে এসেছি।

পাহাড় ধসে সড়ক যোগাযোগ বন্ধ হয়ে যাওয়ার বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আহসান হাবিব জিতু বলেন, অতিরিক্ত বৃষ্টিপাতের কারণে কয়েকটি জায়গায় ধস হয়েছে। আমি বিষয়টি জেনেছি স্থানীয় জনপ্রতিনিধিদের মাধ্যমে। ঝুঁকিপূর্ণ এলাকার লোকদের নিরাপদ স্থানে সরে যাওয়ার নির্দেশনা দিয়েছি এবং শীঘ্রই সড়কের মাটি সরিয়ে সড়ক যোগাযোগ সচল করার ব্যবস্থা গ্রহণ করা হবে।