॥ সালাউদ্দিন শাহিন ॥

রাঙামাটির বাঘাইছড়ি উপজেলায় শিমুল স্মৃতি স্মরণে সৌখিন ফুটবল টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেছে মাষ্টার পাড়া একাদশ। তারা ট্রাইবেকারে ০৫-০৪ গোলে মাষ্টার পাড়া ছাত্র সংঘকে পরাজিত করে।

মঙ্গলবার (১৫ মে) দুপুরে উপজেলার মাষ্টার পাড়া স্থানীয় মাঠে অনুষ্ঠিত এ টুর্নামেন্টে নির্ধারিত সময়ে কোন পক্ষ গোল করতে না পারায় খেলা গড়ায় ট্রাইবেকারে।

টুর্নামেন্টের ফাইনাল খেলায় প্রধান অতিথি ছিলেন, বাঘাইছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমির হোসেন।

বাঘাইছড়ি উপজেলার উপ-সহকারী কৃষি কর্মকর্তা মো. তোফায়েল আহম্মেদ’র সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন, বাঘাইছড়ি পৌরসভার সংরক্ষিত মহিলা কাউন্সিলর আমেনা বেগম, শাহজালাল শিমুলের বাবা আলহাজ্ব মো. আব্দুল আউয়াল মাষ্টার, বাঘাইছড়ি পৌরসভার সাবেক প্রশাসক ও পৌর বিএনপির সভাপতি মো. নিজাম উদ্দিন (বাবু), বাঘাইছড়ি উপজেলা বিএনপির সভাপতি মো. ওমর আলী, বাঘাইছড়ি উপজেলা ছাত্রলীগের সাবেক আহবায়ক সুজিৎ চক্রবর্তী, ও শাহজালাল শিমুলের বড় ভাই মো. সোলাইমান মাসুমসহ এলাকার গণ্যমাণ্য ব্যাক্তিবর্গ।

শাহজালাল শিমুল স্মৃতি সৌখিন ফুটবল টুনামেন্ট আয়োজক কমিটি জানায়, ২০১৮ সাল থেকে শাহজালাল শিমুল স্মৃতি সৌখিন ফুটবল টুর্নামেন্ট জাঁকজমক ভাবে  আয়োজন করা হয়। চলতি মাসের ৬মে থেকে শুরু হওয়া এবারের টুনামেন্টে উপজেলার ৯টি দল অংশ নেয়।

খেলা শেষে চ্যাম্পিয়ন এবং রানার্সআপ দলকে ট্রফি প্রধানসহ অংশগ্রহণকারী সকল দলকে শুভেচ্ছা পুরুষ্কার প্রদান করেন, আগত অতিথিরা।

টুনামেন্টে ধারাভাষ্যকার ছিলেন মো. আশিকুর রহমান মানিক। খেলাগুলোতে রেফারীর দায়িত্ব পালন করেন- মো. কামরুজ্জামান লিটন, মো. হান্নান এবং মো. ফারুক।

প্রসঙ্গত: শাহজালাল শিমুল ২০১৫ সালের নভেম্বরের দিকে মারিশ্যা – দিঘীনালা সড়কে মোটরসাইকেল দূর্ঘটনায় নিহত হন। তিনি উপজেলার মাষ্টার পাড়া নিবাসী আলহাজ্ব মো. আব্দুল আউয়াল মাষ্টারের সন্তান।