॥ বাঘাইছড়ি প্রতিনিধি ॥

রাঙামাটির বাঘাইছড়ি উপজেলায় বাজার বর্জন কর্মসূচি আপাতত স্থগিত করেছে স্থানীয় পিসিজেএসএস’র নেতৃবৃন্দ। শুক্রবার ( ১ফেব্রুয়ারী) বিকেলে এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়।

প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে সংগঠনটি জানায়- ইউপিডিএফ নেতা বসু চাকমা হত্যা মামলায় পিসিজেএসএস নেতাদের হযরাণী করা হবে না প্রশাসনের এমন আশ্বাস্বের ভিত্তিতে এবং এসএসসি পরিক্ষার্থীদের বিষয়টা মাথায় রেখে আগামী ১৫দিনের জন্য বাজার বর্জন কর্মসূচি স্থগিত করার ঘোষণা করেছে সংগঠনটি।

সংগঠনটি আরও জানায়- মামলার তদন্ত রিপোর্টের কোন অগ্রগতি না হলে পরবর্তী আরও কঠোর কর্মসূচি ঘোষণা করা হবে।

গত ৪ জানুযারি সন্ধ্যা ৭টায় উপজেলার বাবু পাড়াতে দুবৃর্ত্তদের গুলিতে জেএসএস সংস্কার এমএনলারমা দলের যুব সমিতির নেতা বসু চাকমা নিহত হয়। নিহতের ঘটনায় বসুর স্বজন প্রভাত কুসুম চাকমা বাদী হয়ে জেএসএস (সন্তু) দলের উপজেলা পরিষদের চেয়ারম্যান বড় ঋষী চাকমাকে প্রধান আসামী করে ২৭ জন এবং অজ্ঞাত ৭-৮জনকে অজ্ঞাত দেখিয়ে একটি হত্যা মামলা দায়ের করে থানায়।
স্থানীয় সন্তু গ্রুফের জেএসএস মামলা দায়েরের পর জেএসএস সংস্কার নেতা বসু চাকমা হত্যা মামলা প্রত্যাহারের দাবিতে গত ১৬ জানুয়ারী ৪৮ঘন্টা হরতালের ডাক দেয়। অবরোধ কর্মসূচি পালনের পর তাদের ধারাবাহিক কর্মসূচির অংশ হিসেবে অনির্দিষ্টকালের জন্য বাজার বর্জন কর্মসূচির ডাক দেয়। এরপর থেকে দীর্ঘ ১৬দিন ধরে উপজেলার ৪টি হাটবাজার বন্ধ ছিলো এতদিন।