॥ আবু নাছের, বাঘাইছড়ি ॥

রাঙামাটির বাঘাইছড়ি উপজেলায় বাংলাদেশ বর্ডার গার্ড -২৭ (বিজিবি) মারিশ্যা জোনের জোয়ানরা অভিযান চালিয়ে বিপুল পরিমাণ অবৈধ কাঠ জব্দ করেছে। শুক্রবার (১৬নভেম্বর) রাতে উপজেলার পশ্চিম মুসলিম ব্লক গ্রাম থেকে এসব কাঠ জব্দ করা হয়।

বিজিবি সূত্রে জানানো হয়- শুক্রবার রাতে গোপন সংবাদের ভিত্তিতে বিজিবি ২৭ জোয়ানরা অভিযান চালিয়ে পশ্চিম মুসলিম ব্লক গ্রামের আয়নামতি আজিজ পাড়া প্রাথমিক বিদ্যালয়ের পূর্ব পার্শ্বে বিপুল পরিমাণ অবৈধ গর্জন গাছ জব্দ করেছে। জব্দকৃত কাঠের পরিমাণ ১৩৩.০৯ ঘনফুট। আনুমানিক বাজার মূল্য ৪ লাখের কাছাকাছি। জব্দকৃত কাঠগুলো স্থানীয় বন বিভাগের কাছে হস্তান্তর করা হয়েছে বলে বিজিবি সূত্রে জানানো হয়।

বাঘাইছড়ি বন বিভাগ বিষয়টি নিশ্চিত করেছেন এবং এ ঘটনায় বাঘাইছড়ি থানায় বন আইনে একটি মামলা দায়ের করা হবে বলে সংশ্লিষ্ট সংস্থাটি জানায়।

২৭ বিজিবির জোন কমান্ডার লে.কর্ণেল মো. মাহবুবুল ইসলাম হিল রিপোর্টকে জানান- দেশের সীমান্তবর্তী এলাকায় চোরাকারবারী, মাদক পাচার, মানব পাচার রোধ এবং দেশের সীমান্ত রক্ষায় বিজিবি অতন্দ্র প্রহরী হয়ে কাজ করছে।

সীমান্তবর্তী যে কোন সমস্যা সমাধানে বিজিবি কাজ করছে এবং কাজ করে যাবে। আর এ ধারাবাহিকতায় দেশের সম্পদ রক্ষায় বিজিবি অভিযান পরিচালনা করে অবৈধ কাঠগুলো জব্দ করেছে বলে লে. কর্ণেল যোগ করেন।