॥ বাঘাইছড়ি প্রতিনিধি ॥

রাঙামাটির বাঘাইছড়ি উপজেলায় মারিশ্যা ২৭জোন বিজিবি কারিগরী শিক্ষার্থীদের মাঝে সনদপত্র বিতরণ এবং এক ব্যক্তিকে আর্থিক সহায়তা প্রদান করেছে। বুধবার (৩০জানুয়ারী) সকালে সম্প্রতি সদর দপ্তর ২৪ পদাতিক ডিভিশনের উদ্যোগে সম্প্রীতি ও উন্নয়ন কর্মসূচীর আওতায় এসব সনদপত্র বিতরণ করা হয়।

বিজিবি জোন সূত্রে জানানো হয়- এপ্রিল-জুন ২০১৮ শিক্ষাবর্ষে পার্বত্য চট্টগ্রামে পিছিয়ে পড়া জনসাধারণকে ট্রাস্ট টেকনিক্যাল ট্রেনিং ইনষ্টিটিউট’র ড্রাইভিং কাম অটো মেকানিক্স এবং কম্পিউটার অফিস এপ্লিকেশন কোর্সে মারিশ্যা ২৭ বিজিবি সহায়তায় বাঘাইছড়ি থেকে অংশগ্রহণকারী প্রশিক্ষণে উত্তীর্ণদের মাঝে সনদ প্রদান ও বাঘাইছড়ি উপজেলার ভক্ত পাড়ার দরিদ্র কানু চাকমাকে গৃহ নির্মাণের জন্য আর্থিক অনুদান বাবদ নগদ ৫,০০০ টাকা প্রদান করেন মারিশ্যা ২৭বিজিবি জোনের জোন অধিনায়ক লেঃকর্নেল মাহবুবুল ইসলাম পদাতিক ।

প্রশিক্ষণার্থী মোঃ জাহিদুল ইসলাম (শুভ) জানান- মারিশ্যা জোনের জোন অধিনায়কের কাছে আমরা কৃতজ্ঞ তিনি সহযোগিতা না করলে আমাদের মত দরিদ্র পরিবারের ছেলেদের চট্টগ্রামে গিয়ে কম্পিউটার কোর্স সম্পুর্ণ করা সম্ভব হতো না।
প্রসঙ্গত: মারিশ্যা জোনের জোন অধিনায়ক লেঃ কর্নেল মাহবুবুল ইসলাম পদাতিক মারিশ্যা ২৭বিজিবি জোনে যোগদানের পর থেকে অত্র এলাকার পাহাড়ি-বাঙ্গালীদের সাম্প্রদায়িক সম্প্রতি বজায় রাখার জন্য নানামুখি জনকল্যান মুলক কাজ করে যাচ্ছেন।