॥ বাঘাইছড়ি প্রতিনিধি ॥

রাঙামাটির বাঘাইছড়ি উপজেলায় ব্যবসায়ী প্রতিষ্ঠান এবং বসত ঘরে একদল দুর্বৃত্ত আচমকা হামলা চালিয়ে দোকানপাট ভাংচুর করেছে। রোববার সকালে উপজেলার ৯কিলো এবং ১১কিলো এলাকায় এ ঘটনা ঘটে। এ ঘটনায় প্রসীত গ্রুফ নেতৃতা¡ধীন ইউপিডিএফ জেএএস সংস্কারকে দায়ী করেছে এবং রোববার বিকেলে এ ব্যাপারে গণমাধ্যমে একটি বিবৃতি পাঠায়।

বিবৃতিতে বাঘাইছড়ি উপজেলা ইউপিডিএফ’র সংগঠক জুয়েল চাকমা জানান- রোববার সকালে বাঘাইছড়ি উপজেলার ৩৫ নং বঙ্গলতলী ইউনিয়স্থ ৯ ও ১১ কিলো নামক দুটি গ্রামে সংস্কারবাদী জেএসএস’র একদল সশস্ত্র সন্ত্রাসী দোকানপাট ও বসত ঘরে হামলা চালিয়ে লুটপাট, অগ্নিসংযোগ ও বাড়ির আসবাপত্রসহ মূলবান সামগ্রী ধংস করে দেয়। এ ঘটনায় তিনি তিনি তীব্র নিন্দা জানান।

সাধারণ মানুষের বাড়িঘর ও দোকানপাট লুটপাট ও সম্পত্তি ধ্বংসকারী পেলে-সুদর্শন চাকমার নেতৃত্বাধীন সংস্কারবাদী জেএসএস-এর চয়ন-জানং সশস্ত্র সন্ত্রাসী চক্রের বিরুদ্ধে অবিলম্বে যথাযথ পদক্ষেপ গ্রহণের দাবি জানান সংগঠনটির এ নেতা।
বাঘাইছড়ি উপজেলা জেএসএস সংস্কারের সভাপতি সুরেশ কান্তি চাকমা জানান- রাজনৈতিক হয়রানি করার জন্য অন্যায়ভাবে এ ঘটনার জন্য আমাদের দায়ী করা হচ্ছে। বঙ্গলতলীর ৯কিলো ও ১১কিলোসহ রুপকারী ইউনিয়ন ইউপিডিএফ’র দখলে বলে জানান এ নেতা।

তিনি আরও জানান- ওই এলাকায় লুটপাট ও ভাংচুর করা আমাদের পক্ষে সম্ভব নয়। এটি তাদের অভ্যন্তরীল কোন্দলের ফসল।

বাঘাইছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনজুরুল ইসলাম জানান- আমরা বিভিন্ন মাধ্যমে বিষয়টা সম্পর্কে অবগত হয়েছি । তবে কারও পক্ষ থেকে কোন অভিযোগ পাওয়া যায়নি। অভিযোগ পেলে ব্যবস্থা নেওয়া হবে।