॥ বাঘাইছড়ি প্রতিনিধি ॥

রাঙামাটির বাঘাইছড়ি উপজেলার মুসলিম ব্লক এলাকায় ১৬ কোটি টাকা ব্যায়ে প্রস্তাবিত মডেল মসজিদ পরিদর্শন করেছেন- ইসলামিক ফাউন্ডেশন এর প্রেস বিভাগের উপ-পরিচালক জসিম উদ্দীন। বৃহস্পতিবার (১৩ডিসেম্বর) সকালে তিনি মসজিদটি পরিদর্শন করেন।

এসময় লংগদু উপজেলার ফিল্ড সুফারভাইজার মইনুল আলম মুবিন,বাঘাইছড়ি উপজেলার ফিল্ড সুপারভাইজার মো: মোজাম্মেল হক, মুসলিম ব্লক কেন্দ্রীয় জামে মসজিদ পরিচালনা কমিটির সভাপতি কাউন্সিলর বাহার উদ্দিন সরকার, সাধারন সম্পাদক আবু নাছের, খতিব আব্দুল কাদের, সহকারী খতিব বেলাল হোসেন, বাঘাইছড়ি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের উপ-সহকারী কমিউনিটি অফিসার ডা: মো. শাহজাহান, অবসর প্রাপ্ত শিক্ষক মাওনালা আব্দুল মান্নান, পৌর আওয়ামীলীগের ধর্ম বিষয়ক সম্পাদক জিয়াউল হক, ৩নং ওয়ার্ড আওয়ামীলীগ সভাপতি জয়নাল আবেদীন, কাচালং কলেজ ছাত্রলীগের সভাপতি মামুন উর রশিদসহ স্থানীয় গন্যমান্য ব্যাক্তিবর্গ।

উপপরিচালক জসিম উদ্দিন বলেন- প্রধানমন্ত্রী শেখ হাসিনা ইতোমধ্যে ৮ হাজার ৭২২ কোটি টাকা ব্যয়ে প্রতিটি জেলা ও উপজেলায় একটি করে ৫৬০টি মডেল মসজিদ ও ইসলামকি সাংস্কৃতিক কেন্দ্র নির্মাণের কার্যক্রম শুরু করছেন।

আওয়ামীলীগ ২০১৪ সালের নির্বাচনী ইশতেহারে প্রতিটি জেলা ও উপজেলায় একটি করে উন্নত মসজিদ নির্মাণের প্রতিশ্রুতি ছিল। ২০১৫ সালের ৮ ফেব্রুয়ারী প্রধানমন্ত্রী শেখ হাসিনা ধর্ম মন্ত্রণালয় পরিদর্শনকালে নির্বাচনী ইশতেহার বাস্তবায়নের লক্ষ্যে প্রতিটি জেলা ও উপজেলায় লাইব্রেরি, গবেষণা কক্ষ, ইসলামিক সাংস্কৃতিক কার্যক্রম, শিশু শিক্ষা কার্যক্রম এবং পুরুষ ও মহিলাদের পৃথক নামাজ কক্ষ, মেহমানদের আবাসন ব্যবস্থা, বিদেশি পর্যটকদের পরিদর্শনের ব্যবস্থা, হজ যাত্রীদের প্রশিক্ষণ কার্যক্রম ইত্যাদি সুবিধাসহ মডেল মসজিদ কমপ্লেক্স নির্মাণের জন্য নির্দেশ প্রধান করেন।