স্টাফ রিপোর্টার । হিলরিপোর্ট

রাঙামাটি: রাঙামাটির বাঘাইছড়ি উপজেলায় সন্ত্রসীদের গুলিতে সুখেন চাকমা (২০) নামের এক যুবক নিহত হয়েছে। বুধবার সকালে (৩০নভেম্বর) সকালে উপজেলার সাজেক ইউনিয়নের দুর্গম নিউলংকর দাড়ি পাড়া গ্রামের মিড পয়েন্ট এলাকায় এ ঘটনা ঘটে। এই ঘটনায় সজীব চাকমা (২২) নামের আরেক যুবক পায়ে গুলিবিদ্ধ হয়ে আহত হয়েছে। আহত সজীব চাকমাকে উদ্ধার করে স্থানীয়রা হাসপাতালে পাঠায় ।

স্থানীয় সূত্রে জানা গেছে- বুধবার সকালে একদল অস্ত্রধারী সন্ত্রাসী মোটরসাইকেল চালক ও আরোহীকে লক্ষ্য করে গুলি চালালে ঘটনাস্থলে মোটরসাইকেল চালক সুখেন চাকমা নিহত হন এবং আরোহী পায়ে গুলিবিদ্ধ হয়ে আহত হন।
নিহত এবং আহত দুই যুবক পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির (পিসিজেএসএস) সন্তু গ্রুপের সক্রিয় সমর্থক বলে স্থানীয়রা জানান।

এই ঘটনার জন্য পাহাড়ের আরেক আঞ্চলিক সংগঠন ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) কে দায়ী করেছেন পিসিজেএসএস সন্তু গ্রুপের বাঘাইছড়ি উপজেলার সাংগঠনিক সম্পাদক ত্রিদিপ চাকমা। তিনি বলেন, ইউপিডিএফ কমান্ডার আপন চাকমার নেতৃত্বে বিনা উস্কানিতে নিরীহ আমাদের সমর্থকদের হত্যা করেছে। আমরা এই ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।

ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) সাজেক অঞ্চলের সমন্নয়ক আর্জেন্ট চাকমা এই ঘটনার সাথে তাদের দলের কোন সম্পর্ক নেই বলে জানিয়েছেন এবং নিউলংকর এলাকায় ইউপিডিএফ এর কোন কর্মকান্ড নেই বলে দাবি করেন। এটি তাদের অভ্যন্তরীণ বিষয় বলে জানান সংগঠনটির এ নেতা।

বাঘাইছড়ি ও সাজেক থানার সার্কেল এএসপি, সিনিয়র সহকারী পুলিশ সুপার আব্দুল আওয়াল ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, আমরা সংবাদ পাওয়ার পরপরই এলাকায় নজরদারি বাড়ানো হয়েছে এবং মরদেহ উদ্ধারসহ আইনি ব্যবস্থা নেয়ার প্রকিয়া শুরু করেছি। এলাকাটি খুবই দুর্গম। উপজেলা সদর থেকে প্রায় ৩০ কিলোমিটার দূরে। তাই একটু সময় লাগবে।