॥ আবু নাছের, বাঘাইছড়ি ॥

রাঙামাটির দূর্গম বাঘাইছড়ি উপজেলাটি বিএনপি’র দূর্গ হিসেবে বহু বছর ধরে পরিচিতি থাকলেও সেই দূর্গে এবার হানা দিয়েছে আ’লীগ। তাই সে হানায় বিএনপি’র দূর্গ খান খান হয়ে গেছে। বিএনপি’র সেই পুরনো দূর্গ এখন আ’লীগের দখলে চলে গেছে।

এবারের একাদশ জাতীয় সংসদীয় নির্বাচনের আগে বাঘাইছড়ির প্রায় ১১০০ শো’র অধিক বিএনপি নেতা-কর্মী আ’লীগে যোগদানের ঘটনা ঘটেছে। জেলার মধ্যে ইতিহাসে সবচেয়ে যোগদানের বড় ঘটনা এটি। যোগদানের ঘটনার পর থেকে বিএনপি’র কপালে এবার চিন্তার ভাঁজ পড়েছে।

আ’লীগের নির্বাচনী কৌশল, দীর্ঘদিন ধরে বিএনপি ক্ষমতায় না থাকা, দলীয় অর্ন্তকোন্দল এবং এ উপজেলায় আ’লীগ সরকারের ব্যাপক উন্নয়নের কারণে বিএনপি’র নেতা-কর্মীরা দলে দলে আ’লীগের নৌকায় উঠে পড়ছে।

আ’লীগের নির্বাচনী প্রচারণাকালে কয়েক দফায় বিএনপি’র নেতা-কর্মীরা আনুষ্ঠানিক ভাবে আ’লীগের নেতাদের হাতে ফুল দিয়ে নৌকায় আশ্রয় গ্রহণ করছেন।

এবার সর্বশেষ গত ২৭ ডিসেম্বর সন্ধ্যায় উপজেলা আ’লীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান বৃষকেতু চাকমার হাতে ফুল দিয়ে আ’লীগের পতাকা তলে আশ্রয় গ্রহণ করে উপজেলা বিএনপি’র ৪০০ নেতা-কর্মী।

আ’লীগে যোগদান করা বিএনপি’র সকল নেতৃবৃন্দ দীপ্ত প্রত্যয়ে শপথ করে বলেছেন- ৩০ ডিসেম্বর জাতীয় সংসদীয় নির্বাচনে রাঙামাটি আসনে আ’লীগের প্রার্থী দীপংকর তালুকাদারকে ভোট দিয়ে বিজয়ী করে ছাড়বেন এবং বিজয়ের সেই লক্ষ্যে দিন-রাত ঐক্যবদ্ধ হয়ে কাজ করছেন বলে জানান এসব নেতারা।