॥ স্টাফ রিপোর্টার ॥

 রাঙামাটির বাঘাইছড়ি উপজেলায় করোনা ভাইরাস সন্দেহে ১২ পরিবারকে লকডাউন করছে উপজেলা নির্বাহী কর্মকর্তা আহসান হাবিব জিতু। শনিবার সকালে উপজেলার মুসলিম ব্লক ও পশ্চিম মুসলিম ব্লক এলাকার ১২পরিবারকে এ লকডাউন করা হয়।

স্থানীয় সূত্রে জানা গেছে, ঢাকা থেকে ট্রেনিং করে বাড়ি ফিরে আসা এক আনসার সদস্যের অসুস্থ অবস্থায় আছে। স্থানীয়দের এমন সংবাদের ভিত্তিতে আত্মীয়-স্বজনরা তাকে দেখতে তার বাসা যায়। ঔ ব্যক্তির শরীরের করোনা ভাইরাসের প্রাথমিক লক্ষণ দেখে উপজেলা নির্বাহী অসুস্থ ব্যক্তিসহ মোট ১২ পরিবারকে লকডাউন করেন।

বাঘাইছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা আহসান হাবিব জিতু জানান, প্রথমে উপজেলার মুসলিম ব্লক এলাকায় এক ব্যক্তির করোনা ভাইরাসের প্রাথমিক লক্ষণ দেখা দিলে,তার আত্মীয়-স্বজনরা তাকে দেখতে আসলে সেখানে ১০ পরিবার এবং পশ্চিম মুসলিম ব্লক এলাকায় আরও দুই পরিবার সহ মোট ১২ পরিবারকে লকডাউন করা হয়েছে এবং প্রতিটি পরিবারের বাড়িতে লাল রঙের পতাকা দিয়ে চিহ্নিত করে দেয়া হয়েছে।

তিনি আরও জানান, শারীরিক অসুস্থায় করোনা ভাইরাস সংক্রামকের প্রাথমিক লক্ষণ পরিলক্ষিত দেখতে পাওয়ায় এই সিদ্ধান্ত নেয় উপজেলা প্রশাসন। উপজেলায় এক মাত্র স্ব্যাস্থ্য কেন্দ্রে করোনার কোন চিকিৎসা ব্যবস্থা না থাকায় অসুস্থ ব্যক্তিকে চট্টগ্রামে পাঠানোর প্রস্তুতি চলেছে বলে তিনি জানান।

এসময় উপজেলা প্রশাসনের পাশাপাশি সেনাবাহিনী-বিজিবি ও পুলিশ বাহিনীর সদস্যগণ উপস্থিত ছিলেন।