॥ বান্দরবান প্রতিনিধি ॥

বান্দরবানে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে ভয়াবহ আগুনে পুড়েছে ১৮টি দোকান-ঘর। এসময় ৬ জন আহত হওয়ার খবর পাওয়া গেছে। বৃহস্পতিবার (১১অক্টোবর) ভোরে এ ঘটনা ঘটে।
দমকল বাহিনী ও স্থানীয়রা জানায়, জেলা শহরের ক্যাচিংঘাটা বাজারে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে আগুনের সূত্রপাত হয়ে মুহুর্তে আগুন চারদিকে ছড়িয়ে পড়ে। আগুনের লেলিহান শিখায় পুড়ে গেছে ১৪টি ব্যবসা প্রতিষ্ঠান এবং ৪টি বসতবাড়ি।

ক্ষতিগ্রস্ত হয়েছে পাশ্ববর্তী আরো বেশকয়েকটি দোকান ও বসতবাড়ি। খবর পেয়ে বান্দরবান এবং সাতকানিয়ার ৩টি ইউনিট’সহ স্থানীয়রা দীর্ঘ দেড়ঘন্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রনে আনতে সক্ষম হয়। এসময় আগুনে অগ্নিদ্বগ্ধ হয়ে আহত হয়েছে ৬ জন।

আহতরা হলেন-জেসমিন আক্তার, মো: আনিসুর রহমান, মো: জাহাঙ্গীর, শাহাদাত, নওশাদ ও রনি দত্ত। আহতদের সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। এদের মধ্যে গুরুতর জেসমিন আক্তারকে উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। আগুনে ক্ষয়ক্ষতির পরিমাণ প্রায় ৬০ লাখ টাকা ছাড়িয়ে যাবে ধারণা ব্যবসায়ীদের।

এলাকাবাসী অভিযোগ করে বলেন, ফায়ার সার্ভিসের গাড়ি আসার পর নদীতে পানির সংযোগ দিলে গাড়ীতে থাকা ব্যাটারী নষ্ট থাকায় আগুন নেভাতে পানি সরবরাহ করতে পারেনি। পরবর্তীতে সাতকানিয়ার ফায়ার সার্ভিসকে খবর দিলে তারা এসে আগুন নেভাতে দেরি হওয়ায় মুহুর্তে ১৪টি দোকান ও ৪টি বসত ঘর পুড়ে ছাই হয়ে যায় এবং এসময় ২ জন গুরুত্বরসহ ৬ জন আহত হয়।

ঘটনার সত্যতা নিশ্চিত করে সাতকানিয়া ফায়ার সার্ভিসের সিনিয়র ষ্টেশন অফিসার মো:

ইদ্রিস জানান, দোকান থেকে অগ্নিকান্ডের সূত্রপাত হয়। আগুনে ১৮টি দোকান-ঘর ক্ষতিগ্রস্ত হয়েছে। অগ্নিদ্বগ্ধদের আহত অবস্থায় উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়েছে। আগুনে ক্ষয়ক্ষতির পরিমাণ এ মুহুর্তে বলা সম্ভব নয়। তদন্ত করে পরবর্তীতে জানানো হবে।

এদিকে খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে যান জেলা প্রশাসক মো: দাউদুল ইসলাম,পৌর মেয়র মোহাম্মদ ইসলাম বেবী,সদর উপজেলা ত্রাণ বাস্তবায়ন কর্মকতা মো: আলমগীর,পৌর কাউন্সিলর সৌরভ দাশ শেখরসহ প্রশাসনের কর্মকতারা।