॥ বান্দরবান প্রতিনিধি ॥

বান্দরবানের রুমা উপজেলায় সড়ক নির্মাণকাজে নিয়োজিত নিরাপত্তাবাহিনীর ইঞ্জিনিয়ারিং কোরে ব্যবহৃত একটি গাড়ির ধাক্কায় শাহিনুর নামের এক যুবকের মৃত্যু হয়েছে। বুধবার (৭নভেম্বর) দুপুরে রুমা বাজার সংলগ্ন এলাকায় এই ঘটনা ঘটে। এ ঘটনায় রাজিব নামের এক যুবক আহত হয়।

অপরদিকে, একইদিন দুপুরে জেলার নাইক্ষ্যংছড়ি উপজেলার বাইশারীতে টমটম গাড়ির ধাক্কায় জেহান (৬) নামের এক শিশু নিহত হয়েছে।

নিহত শাহীনুর রুমা উপজেলার আবু তালেবের ছেলে। আর নিহত শিশু জেহান বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার হলদ্যাশিয়া গ্রামের আব্দুস সালামের পুত্র।

পুলিশ জানায়- জেলার রুমা বাজার এলাকায় একটি রাজনৈতিক অনুষ্ঠান শেষে ফেরার পথে সেনাবাহিনীর কন্সট্রাকশন কাজে নিয়োজিত মিনি ট্রাক (ডাম্পার) এর ধাক্কায় রাজিব ও শাহিনুর নামে দুই যুব্ক আহত হয়। পরে শাহিনুরকে বান্দরবান সদর হাসপাতালে নেওয়ার পথে তার মৃত্যু হয়। শিশু নিহতের ঘটনায় টমটম চালক আবু বক্কর ছিদ্দিকে আটক করেছে বলে পুলিশ জানায়।

দুর্ঘটনার সত্যতা নিশ্চিত করে রুমা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কাশেম চৌধুরী বলেন- নিরাপত্তাবাহিনীর নির্মাণকাজে নিয়োজিত একটি ডাম্পার ও মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে ধাক্কায় মোটরসাইকেল আরোহীর একজন নিহত এবং অপরজন আহত হয়।

অপরদিকে, নাইক্ষ্যংছড়ির বাইশারী পুলিশ তদন্ত কেন্দ্রের উপ-পরিদর্শক (এসআই) মো: মাইনুদ্দিন জানান- টমটম গাড়ির চালকে আটক করা হয়েছে এবং শিশুটির মরাদেহ ময়না তদন্তের জন্য বান্দরবান সদর হাসপাতালে পাঠানো হয়েছে।শিশুটির পরিবারের সাথে কথা বলে থানায় মামলা রুজু করা হবে বলে জানান পুলিশের এ কর্মকর্তা।

এদিকে রুমা সফরে থাকা পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি হতাহতদের দেখতে হাসপাতালে ছুটে যান।