॥ বান্দরবান প্রতিনিধি ॥

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলায় তিন ডাকাতের গুলিবিদ্ধ লাশ উদ্ধার করেছে পুলিশ। রোববার (৩০ সেপ্টেম্বর) ভোরে উপজেলার বাইশারী ইউনিয়নের থ্রি-স্টার রাবার বাগান এলাকা থেকে তাদের লাশ উদ্ধার করা হয় বলে জানিয়েছেন পুলিশ।

পুলিশ জানায়, নিহত ব্যক্তিরা হলেন, নাইক্ষংছড়ির বাইশারীর পুলিশের খাতায় মোস্ট ওয়ান্টেড ডাকাত সর্দার মোহাম্মদ আনোয়ার ওরফে প্রকাশ আনাইয়্যা (৩৪), ককসবাজারের হামিদুর রহমান (২৫) ও বাপ্পি (২২)। স্থানীয়রা লাশ গুলো সনাক্ত করেছেন। পুলিশের দাবি, রাবার বাগান দখল নিয়ে দুই গ্রুপের সংঘর্ষে তিন ডাকাত নিহত হয়েছে।

এদিকে, গুলিবিদ্ধ তিন ডাকাতের লাশের পাশ থেকে ৩টি একনলা বন্দুক, ১টি কাটা বন্দুক ও ৮ রাউন্ড গুলি উদ্ধার করা হয়েছে। এ নিয়ে গত এক সপ্তাহে বাইশারী থেকে ৪ ডাকাতের লাশ উদ্ধার করল পুলিশ। এর আগে পুলিশের গুলিতে নিহত হয় ডাকাত আনোয়ার বলি।

এ বিষয়ে বাইশারী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ আলম জানান, সম্পত্তির ভাগবাটোয়ারা নিয়ে বাইশারীর ৩নং রাবার বাগান বাড়িতে ডাকাতের মধ্যে গুলাগুলি হয়। পরে গুলির শব্দ শুনে শ্রমিকরা গিয়ে তিন ডাকাতের লাশ দেখতে পেয়ে পুলিশকে খবর দেয়। পরে পুলিশ গিয়ে ঘটনাস্থল থেকে তিন ডাকাতের লাশ উদ্ধার করে।

বান্দরবানের পুলিশ সুপার জাকির হোসেন মজুমদার জানান, শনিবার গভীর রাতে দুই ডাকাত দলের মধ্যে সংঘর্ষে ডাকাত সর্দার আনাইয়্যাসহ ৩ ডাকাত নিহত হয়েছে বলে স্থানীয়রা পুলিশকে জানিয়েছে। রোববার সকালে স্থানীয়রা রাবার বাগান এলাকায় লাশ দেখতে পেয়ে পুলিশকে খবর দেয়।

কক্সবাজারের রামু ও বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার বাইশারীসহ পাশ্ববর্তী এলাকায় দীর্ঘদিন থেকে অপহরণ চাঁদাবাজি মুক্তিপণ আদায়সহ নানা সন্ত্রাসী কর্মকান্ড চালাতো এই আনোয়ার ডাকাত ওরফে প্রকাশ আনাইয়্যা ও তার গ্রুপের সদস্যরা। তাকে ধরার জন্য পুলিশ ও অন্যান্য বাহিনীর সদস্যরা বিভিন্ন সময়ে অভিযানও চালিয়েছে। এলাকার ত্রাস ছিল এই আনাইয়্যা।