॥ বান্দরবান প্রতিনিধি ॥

বান্দরবান জেলা পরিষদের সদস্য পদে চাক সম্প্রদায়ের শূন্য পদে মনোনিত হয়েছেন নাইক্ষ্যংছড়ির ক্যনে ওয়ান চাক। সোমবার (৬আগস্ট) বান্দরবান জেলা পরিষদের চেয়ারম্যান ক্যশৈহ্লার হাতে ফুলের তোড়া দিয়ে তিনি দায়িত্বভার গ্রহণ করেন।

পরিষদের পক্ষ থেকেও নতুন সদস্যকে বরণ করে নেওয়া হয়।  এসময় বান্দরবান জেলা আ’লীগের সাধারন সম্পাদক ও পৌর মেয়র মোহাম্মদ ইসলাম বেবী, জেলা পরিষদের নিবাহী কর্মকতা নুরুল আবছার, জেলা পরিষদ সদস্য লক্ষী পদ দাশ, নাইক্ষ্যংছড়ি উপজেলা আ’লীগের সভাপতি অধ্যাপক মো: শফিউল্লাহ,সাধারন সম্পাদক ইমরান মেম্বার, সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান তসলিম ইকবাল চৌধুরীসহ নাইক্ষ্যংছড়ি উপজেলা আ’লীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এর আগে চলতি বছরের ৮ ফেব্রুয়ারি পার্বত্য জেলা পরিষদে চাক সম্প্রদায়ের একমাত্র প্রতিনিধি ক্যাউচিং চাক বার্ধক্য ও শারিরীক অসুস্থতার কারনে দেখিয়ে পদত্যাগ করে। গত ৬ মার্চ রাষ্ট্রপতির আদেশক্রমে সিনিয়র সহকারী সচিব রীভা চাকমা স্বাক্ষরিত এক পত্রে পদটি শূন্য ঘোষনা করা হয়।

সর্বশেষ গত ৫আগষ্ট পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের একটি প্রজ্ঞাপনের মাধ্যমে জেলা পরিষদ আইন ১৯৮৯ (১৯৮৯সনের ২১নম্বর আইন ও ২০১৪ সনের ১৮নম্বর আইন দ্বারা সংশোধিত) এর ৪(২)ধারা অনুযায়ী ক্যানে ওয়ান চাককে শূণ্য পদে সদস্য মনোনীত করা হয়।

উল্লেখ্য, ক্যানে ওয়ান নাইক্ষ্যংছড়ি উপজেলার বাইশারী ইউনিয়নের মধ্যম চাকপাড়ার মৃত থোয়াই অংগ্য চাকের ছেলে। দায়িত্ব পালনে তিনি চাক সম্প্রদায়সহ সর্বস্থরের মানুষের সহযোগিতা কামনা করেছেন।