॥ খাগড়াছড়ি প্রতিনিধি ॥

পার্বত্য চট্টগ্রাম নিয়ে সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য বাসন্তি চাকমার অপসারণ ও অবিলম্বে পার্বত্যবাসীর কাছে নিঃশর্ত ক্ষমা চাওয়ার দাবিতে খাগড়াছড়ির মহালছড়িতে মানববন্ধন, বিক্ষোভ মিছিল ও কুশপুত্তলিকা দাহ করা হয়েছে। শনিবার সকালে সচেতন পার্বত্যবাসী ও পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদের মহালছড়ি উপজেলা শাখা কর্তৃক এ মানববন্ধনের আয়োজন করে।

মহালছড়ি উপজেলা শাখার সভাপতি মোঃ সাহাদাত হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত মানববন্ধনে বক্তব্যে রাখেন উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক ও সদর ইউপি চেয়ারম্যান রতন কুমার শীল, পার্বত্য বাঙ্গালী ছাত্রপরিষদের কেন্দ্রীয় সভাপতি ইঞ্জিঃ আব্দুল মজিদ, উপজেলা আওয়ামীলীগ সাংগঠনিক সম্পাদক মোঃ জসিম উদ্দিন, পিবিসিপির জেলা সাংগঠনিক সম্পাদক শাহাদাৎ হোসেন কায়েশ, উপজেলা সাধারণ সম্পাদক বেলাল প্রমুখ।

এতে বক্তারা বলেন, গত ২৬ ফেব্রুয়ারি বাসন্তি চাকমা সংসদে পার্বত্য চট্টগ্রামে বসবাসরত বাঙ্গালী জনগোষ্ঠী ও সেনাবাহিনীকে নিয়ে মিথ্যা ও বানোয়াট বক্তব্য দেয়ায় তার প্রতিবাদ ও নিন্দা জানান। বক্তারা সংসদের রেকর্ড থেকে বিতর্কিত এ বক্তব্য মুছে ফেলা, অবিলম্বে পার্বত্যবাসীর কাছে ক্ষমা প্রার্থনা ও তাকে সংসদ সদস্য পদ হতে অপসারণের দাবি জানান।