স্টাফ রিপোর্টার । হিলরিপোর্ট

রাঙামাটি: ১০ডিসেম্বর রাঙামাটির বিলাইছড়ি উপজেলার বড়থলী ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও হঠাৎ করে নির্বাচন স্থগিত করেছে নির্বাচন কমিশন। বুধবার (০৯ডিসেম্বর) সন্ধ্যায় এমন তথ্য নিশ্চিত করেছেন, বিলাইছড়ি উপজেলা নির্বাচন কর্মকর্তা ও রিটানিং অফিসার আমিনুল ইসলাম।

রিটানিং অফিসার আমিনুল ইসলাম বলেন, বিরূপ আবহাওয়ার কারণে হেলিকপ্টার করে চট্টগ্রাম থেকে রাঙামাটির বিলাছড়ি উপজেলায় নির্বাচনী সরঞ্জামাদী পৌছানো যায়নি। চট্ট্রগ্রামে ঘন কুয়াশার কারণে ফ্লাইট বাতিল করেছে কর্তৃপক্ষ।তাই উর্দ্ধতন কর্তৃপক্ষ নির্বাচন স্থগিতের সিন্ধান্ত গ্রহণ করে। নির্বাচন স্থগিতের একটি লিখিত পত্র তিনি পেয়েছেন বলে যোগ করেন। তবে কখন এ নির্বাচন অনুষ্ঠিত হবে তা কতৃৃপক্ষ জানায়নি।

এদিকে বড়থলী ইউপি নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী সত্য চন্দ্র ত্রিপুরা নৌকা প্রতীক এবং স্বতন্ত্র প্রার্থী বর্তমান চেয়ারম্যান আতু অং মার্মা আনারস প্রতীক নিয়ে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্ধিতায় রয়েছেন।

এছাড়া সংরক্ষিত মহিলা সদস্য পদে ৫জন এবং সাধারন সদস্য পদে ২২জন প্রতিদ্বন্ধিতা করছেন। এর আগে ইউনিয়নটির ৩নম্বর ওযার্ডে কোন প্রতিদ্বন্ধি না থাকায় উক্যাং মং মারমা নামে এক ইউপি সদস্য বিনা প্রতিদ্বন্ধিতায় নির্বাচিত হয়েছেন।

নির্বাচনী অফিস সূত্রে জানা গেছে, বড়থলী ইউনিয়নের মোট ভোটার সংখ্যা-২০১৬ জন। এর মধ্যে পুরুষ ভোটার -১০১৫ জন ও নারী ভোটার – ১০০১ জন। বড়থলীর ৯টি ভোট কেন্দ্রে ব্যালট পেপারে ভোট গ্রহন অনুষ্ঠিত হবে। উপজেলা নির্বাচন কর্মকর্তা আমিনুল ইসলাম রিটার্নিং কর্মকর্তার দায়িত্ব পালন করবেন।

বিলাইছড়ি উপজেলার নবসৃষ্ট ৪নং বড়থলী ইউনিয়ন পরিষদের প্রথম নির্বাচন ২০১৫ সালের ২৬ আগষ্ঠ অনুষ্ঠিত হয়েছিল।