॥ স্টাফ রিপোর্টার ॥

রাঙামাটির বিলাইছড়ি উপজেলায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে গুলাগুলিতে দু’জন আহত হয়েছে। আহতরা হলেন- প্রদীপ তঞ্চঙ্গ্যা, সুবল তঞ্চঙ্গ্যা এবং নিরলস তঞ্চঙ্গ্যা।

আহতদের ঘটনাস্থল থেকে উদ্ধার করে (১৫জুন) রাতে রাঙামাটি জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ঘটনার প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে- ওই উপজেলার ফারুয়া ইউনিয়নের এগুইজ্যাছড়ি এলাকায় ধর্মীয় গুরু দীপংকর ভান্তে মহাথেরো’র বৌদ্ধ বিহার নির্মাণকে কেন্দ্র করে একটি গ্রুপ দীর্ঘদিন ধরে বাধাঁ প্রদান করে আসছে।

শুক্রবার (১৫জুন) দুপুরের দিকে বিহার নির্মাণকে কেন্দ্র করে দু’গ্রুপের মধ্যে উত্তেজনা সৃষ্টি হলে হঠাৎ করে বিহার নির্মাণ বিরোধী গ্রুফের সদস্য নিরলস তঞ্চঙ্গ্যা গুলি করলে ঘটনাস্থলে তিনি এবং বিহার নির্মাণ গ্রুপের সদস্য প্রদীপ তঞ্চঙ্গ্যা এবং সুবল তঞ্চঙ্গ্যা গুলিবিদ্ধ হয়ে আহত হয়। বর্তমানে তারা তিনজনে রাঙামাটি জেনারেল হাসপতালে চিকিৎসাধীন রয়েছে।

এ বিষয়ে বিলাইছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আহম্মেদ নাছির উদ্দীন ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, দীর্ঘদিন ধরে এগুইজ্যাছড়ি এলাকায় বৌদ্ধ বিহার নির্মাণকে কেন্দ্র করে দু’টি গ্রুপের মধ্যে নানা বিরোধ সৃষ্টি হয়ে আসছিলো।

এ ঘটনায় কোন পক্ষ এখনো মামলা দায়ের করেনি, মামলা করলে যথারীতি ব্যবস্থা নেওয়া হবে।

রাঙামাটি জেলার ডেপুটি সিভিল সার্জন নীহার রঞ্জন নন্দী জানান, বিলাইছড়িতে গুলিবিদ্ধ আহত তিনজনকে হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। বর্তমানে তারা আশঙ্কামুক্ত রয়েছে।