আলী আজগর । উপজেলা প্রতিনিধি

বিলাইছড়ি: রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ সদস্য রেমলিয়ানা পাংখোয়া বলেছেন, করোনাভাইরাসের প্রাদুর্ভাবে বর্তমান পরিস্থিতি বিবেচনায় বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা বাংলাদেশের শ্রমজীবী মানুষের কথা চিন্তা করে গরিব ও দুস্থ মানুষের জন্য বিনামূল্যে দূর্গম গ্রামেগঞ্জে খাদ্যসামগ্রী পৌঁছে দিচ্ছেন এবং বিভিন্ন স্থানে ১০টাকা মূল্যে চাল বিতরণের ব্যবস্থা করেছেন।

তিনি সার্বক্ষণিক পরিস্থিতি পর্যবেক্ষণ করে প্রয়োজনীয় নির্দেশনা দিয়ে যাচ্ছেন। জননেত্রী শেখ হাসিনা দেশের প্রতিটি মানুষের নিরাপত্তা ও সুস্থতা নিশ্চিত করার জন্য সর্বসাকুল্য দিয়ে কাজ করে যাচ্ছেন।

বৃহস্পতিবার (০২এপ্রিল) সকালে বিলাইছড়ি আওয়ামীলীগ কার্যালয়ে দূর্গম বিলাইছড়ি উপজেলার ৪টি ইউনিয়নে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের অর্থায়নে জেলা পরিষদ কর্তৃক করোনা ভাইরাসের প্রাদূর্ভাবে বিপর্যপ্ত দুই শতাধিক দুঃস্থ ও অসহায় পরিবারের মাঝে খাদ্যসামগ্রী ক্রয়ের জন্য অর্থ সহায়তা প্রদানকালে তিনি এসব কথা বলেন।

এ সময় বিলাইছড়ি উপজেলা নির্বাহী অফিসার পারভেজ চৌধুরী, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) মোঃ হাবিব, বিলাইছড়ি উপজেলা আওয়ামীলীগের সভাপতি অভিলাষ তংচঙ্গ্যা, ফারুয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান বিদ্যালাল তংচঙ্গ্যা, তিনকুনিয়া মৌজার হেডম্যান তরুন কান্তি তংচঙ্গ্যা, বিলাইছড়ি উপজেলা আওয়ামীলীগের প্রাক্তন সহ-সভাপতি রাসেল মারমা, প্রাক্তন সহ-সভাপতি সুকুমার চক্রবর্ত্তী, প্রাক্তন সহ-সাধারণ সম্পাদক চাথোয়াই মারমা, প্রাক্তন বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক প্রহর কান্তি চাকমা, প্রাক্তন দপ্তর সম্পাদক প্রদীপ দাশ, আওয়ামী যুবলীগের সাংগঠনিক সম্পাদক থুইপ্রু মারমা’সহ স্থানীয় জনপ্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ সদস্য রেমলিয়ানা পাংখোয়া বলেন, করোনাভাইরাস মোকাবেলায় সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলা ও ধৈর্য সহকারে ঘরে অবস্থান করতে হবে। সারাদেশে হতদরিদ্র ও খেটে খাওয়া মানুষের পাশে সরকার করোনা প্রতিরোধমূলক সামগ্রী, খাদ্যদ্রব্য ব্যবস্থা করে পাশে দাঁড়িয়েছে।

এই পরিস্থিতিতে করোনাভাইরাস বিস্তার প্রতিরোধে সচেতনতাই আমাদের নিজেকে, আমাদের পরিবার এবং সর্বোপরি দেশের মানুষকে সুরক্ষিত রাখবে। তিনি বলেন, প্রয়োজন ছাড়া ঘরের বাইরে বের হবেন না, বাইরে বের হলে মানুষের ভিড় এড়িয়ে চলুন, যথাযথ স্বাস্থ্যবিধি মেনে চলুন। বর্তমান করোনা মহামারি পরিস্থিতিতে সরকারের পাশাপাশি সমাজের বিত্তবানদের দুস্থ মানুষের প্রতি সাহায্যের হাত বাড়িতে দিতে আহ্বান জানান তিনি।