উপজেলা প্রতিনিধি । হিলরিপোর্ট

বিলাইছড়ি: জাতির পিতা বঙ্গবন্ধুর তনয়া গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র ঘোষনা পরিবেশের ভারসাম্য রক্ষায় তিন মাস ব্যাপী বৃক্ষরোপণ ও প্রতিজনে তিনটি করে গাছ লাগানোর আহব্বান জানান।

যা কর্মসূচী হিসেবে বাস্তবায়নের লক্ষে রাঙামাটি জেলা ছাত্রলীগ সভাপতি আব্দুল জব্বার সুজন ও সাধারণ সম্পাদক প্রকাশ চাকমা এবং বিলাইছড়ি উপজেলার সভাপতি উসামং মার্মা ও সাধারণ সম্পাদক মোঃ ইসহাক এর নির্দেশ মোতাবেক বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকী উপলক্ষে রাঙামাটি আওতাধীন বিভিন্ন উপজেলায় বৃক্ষরোপন কর্মসূচী পালন করা হয়। তারই ধারাবাহিকতায় গাছ লাগান, পরিবেশ বাঁচান এই স্লোগানকে সামনে রেখেই বিলাইছড়ি উপজেলা ছাত্রলীগ এই কর্মসূচী পালন করেছে।

এই কর্মসূচীকে ঘিরেই ইতি মধ্যে বিলাইছড়ি উপজেলাধীন কয়েকটি ইউনিয়নের বিভিন্ন ওয়ার্ডে সরকারি-বেসরকারি স্কুল, মাদ্রাসা, মসজিদসহ বিভিন্ন ধর্মীয় প্রতিষ্ঠানের আঙ্গিনায় বিভিন্ন ফলজ, বনজ এবং ঔষধী চারা রোপণ করা হয়।

ধারাবাহিকতায় বিলাইছড়ি উপজেলার ২নং কেংড়াছড়ি ইউনিয়ন ছাত্রলীগ, কেংড়াছড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়, মসজিদ, মাদ্রাসা আঙ্গিনায় চারা রোপণ করা হয়। এ সময় উপস্থিত ছিলেন, ২নং কেংড়াছড়ি ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি মিনহাজুল হক মুন্নাসহ ইউনিয়ন ছাত্রলীগের নেতৃবৃন্দ।

এসময় ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি বলেন, পরিবেশ রক্ষার্থে বৃক্ষরোপণের কোন বিকল্প নেই। বাংলাদেশে বৃক্ষরোপণ বঙ্গবন্ধুর হাত দিয়েই শুরু। দেশের সর্বত্র কৃত্রিম বনাঞ্চল অতি জরুরী। যার ঘাটতি কিছুটা পূরণ হবে যদি আমরা সকলে বৃক্ষরোপণে এগিয়ে আসে।