স্টাফ রিপোর্টার । হিলরিপোর্ট

রাঙামাটি: ৫জুন “বিশ্ব পরিবেশ দিবস” এবং জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ বার্ষকী উপলক্ষে বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের নির্দেশে রাঙামাটি জেলা ছাত্রলীগ বৃক্ষরোপণ কর্মসূচি পালন করেছে। শুক্রবার (০৫জুন) দিনটি উপলক্ষে সকালে রাঙামাটি সরকারি কলেজ মাঠে এই কর্মসূচি পালন করা হয়।

জেলা ছাত্রলীগের সভাপতি আব্দুল জব্বার সুজন এর নেতৃত্বে এসময় জেলা ছাত্রলীগের সহ-সভাপতি শিমুল দাস, আহমেদ, হাবিবুর রহমান, মনজুর আলম, মিজানুর রহমান চৌধুরী, সাংগঠনিক সম্পাদক সালাউদ্দিন টিপু, ইমরান আল রাসেল মুক্তা, মুজিবুল হাসান, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক ইকবাল আহমেদ তালুকদার, গণশিক্ষা বিষয়ক সম্পাদক হাসান মুরাদ, সহ-সম্পাদক আনোয়ার হোসেন কায়সার, শাকিল আহমেদসহ ছাত্রলীগের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ এই কার্যক্রমে অংশ নেন।

জেলা ছাত্রলীগের সভাপতি আব্দুল জব্বার সুজন হিলরিপোর্টকে বলেন-জাতিসংঘ সাধারণ পরিষদের ২৭তম অধিবেশনে বিশ্বের জনসাধারণকে পরিবেশ সম্পর্কে সচেতন করার উদ্দেশ্য প্রতিবছর ৫জুন বিশ্ব পরিবেশ দিবস পালনের সিন্ধান্ত গৃহীত হয়। উক্ত সিন্ধান্তের অনুসারে অন্যান্য দেশের সাথে বাংলাদেশেও যথাযথ মর্যাদায় ৫জুন বিশ্ব পরিবেশ দিবস পালন হয়ে আসছে।

তিনি আরও বলেন-কেন্দ্রীয় ছাত্রলীগের নির্ধারিত কর্মসূচির অংশ হিসেবে এবং মুজিব শতবর্ষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্মরণে রাঙামাটি জেলা ছাত্রলীগও এই কর্মসূচি পালন করেছে।

ছাত্রলীগের এই সভাপতি জানান, বৃক্ষরোপন অভিযানে আমলকি, মাল্টা, কাজু বাদাম, নিম, বেলি ফুল এবং চম্পাফুল গাছ রোপন করা হয়। এছাড়া ছাত্রলীগের উদ্যাগে ভবিষ্যতে আরও মহতি কার্যক্রম পরিচালনা করা হবে বলে তিনি যোগ করেন তিনি।