॥ স্টাফ রিপোর্টার ॥

বিশ্ব ভালবাসা দিবস উপলক্ষে রাঙামাটি প্রতিবন্ধী স্কুল ও পূর্নবাসন কেন্দ্র প্রতিবন্ধী শিশুদের নিয়ে ক্রীড়া প্রতিযোগিতা, পুরস্কার বিতরনী ও আলোচনাসভার আয়োজন করেছে।  বৃহস্পতিবার (১৪ ফেব্রুয়ারী) সকালে রাঙামাটি প্রতিবন্ধী স্কুল ও পূর্নবাসন কেন্দ্রে অনুষ্ঠিত আলোচনাসভায় প্রধান অতিথি হিসেবে জেলা পরিষদ সদস্য মনোয়ারা আক্তার জাহান উপস্থিত ছিলেন।

রাঙামাটি প্রতিবন্ধী স্কুল ও পূর্নবাসন কেন্দ্রের সভাপতি ও দৈনিক গিরিদর্পণ পত্রিকার সম্পাদক আলহাজ্ব একেএম মকছুদ আহমদ এর সভাপতিত্বে আলোচনাসভায় বিশেষ অতিথি হিসেবে সমাজ সেবা কার্যালয়ের সহকারী পরিচালক রূপনা চাকমা, জেলা ক্রীড়া অফিসার স্বপন কিশোর চাকমা, সনাক জেলা শাখার সভাপতি অমলেন্দু হাওলাদার, রাঙামাটি রিপোটার্স ইউনিটির সভাপতি সুশীল প্রসাদ চাকমা, সমাজ উন্নয়নকর্মী শহিদুজ্জামান মহসিন রোমান বক্তব্য রাখেন। স্বাগত বক্তব্য দেন রাঙামাটি প্রতিবন্ধী স্কুল ও পূর্নবাসন কেন্দ্রের সাধারণ সম্পাদক নুরুল আবছার।

সভায় বক্তারা বলেন, প্রতিবন্ধীরা দেশের সম্পদ, তাদের করুণা নয় তাদের ভালোবেসে মর্যাদা দিতে হবে। প্রতিবন্ধীদের অধিকার ও মর্যাদা প্রতিষ্ঠায় সরকারি ও বেসরকারি সমন্বিত উদ্যোগ গ্রহণের আহ্বান জানায় বক্তরা। বক্তরা বলেন, শিক্ষা ও প্রশিক্ষণের মাধ্যমে তাদের সমাজের মূলধারায় সম্পৃক্ত হওয়ার সুযোগ করে দিতে হবে।

প্রতিবন্ধী শিশুরা আমাদের এ সমাজেরই অবিচ্ছেদ্য অংশ। জন্মগত ত্রুটি বা অন্যান্য নানা কারণে তারা সাধারণ মানুষ থেকে কিছুটা আলাদা হলেও তাদের বিশেষ যতœ, শিক্ষা ও প্রশিক্ষণের মাধ্যমে গড়ে তুলতে পারলে তারাও দেশের দক্ষ মানবসম্পদে পরিণত হবে। তাই সমাজের সকল স্তরের মানুষকে তাদের সহযোগিতায় এতিয়ে আসতে হবে।
পরে বিভিন্ন ইভেন্টে প্রতিবন্ধী শিশুদের নিয়ে ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। শেষে বিজয়ী শিশুদের মাঝে পুরস্কার বিতরণ করেন অতিথিরা ।