॥ স্টাফ রিপোর্টার ॥

রাঙামাটি জেলা পরিষদের চেয়ারম্যান বৃষকেতু চাকমার সাথে সৌজন্য সাক্ষাৎ করেছেন বাংলাদেশে নিযুক্ত অস্ট্রেলিয়ান হাই কমিশনার মিজ জুলিয়া নিবলেট।  বুধবার (২৩জানুয়ারী) সকালে জেলা পরিষদের চেয়ারম্যানের অফিস কক্ষে এক সৌজন্য সাক্ষাতে করেন তিনি।

মিজ জুলিয়া নিবলেট সৌজন্য সাক্ষাতে চেয়ারম্যানকে বলেন- অস্ট্রেলিয়া সরকার বাংলাদেশের শিক্ষা উন্নয়নে কাজ করে যাচ্ছে। প্রতিবছর অস্ট্রেলিয়ান সরকার ৭০জন বাংলাদেশী শিক্ষার্থীকে বৃত্তি দিয়ে থাকে। তন্মধ্যে ১০% বৃত্তি বাংলাদেশের আদিবাসী ছাত্র-ছাত্রীদের জন্য বরাদ্দ আছে। বৃত্তি সম্পর্কে স্থানীয় জনগণকে অবহিত করার পাশাপাশি পার্বত্য চট্টগ্রামের স্থানীয় প্রশাসন সম্পর্কে অবগত হওয়ার জন্য তার এ সফর।

চেয়ারম্যান বৃষ কেতু চাকমা হাই কমিশনারকে স্বাগত জানিয়ে বলেন- অস্ট্রেলিয়ান সরকারের এ উদ্যোগ দেশের মানবসম্পদ উন্নয়নে বিরাট ভূমিকা রাখবে। বিগত সময়ে ইউএিনডিপির সহযোগিতায় অস্ট্রেলিয়ান সরকারের বৃত্তি নিয়ে এ অঞ্চলের যেসমস্ত ছাত্র-ছাত্রী অস্ট্রেলিয়া থেকে পড়াশুনা করে ডিগ্রি অর্জন করেছে তারা দেশে-বিদেশে নিজেদের অবদান রাখতে সক্ষম হয়েছে। তিনি আশা প্রকাশ করেন, অস্ট্রেলিয়ান সরকার বৃত্তির পাশাপাশি এ অঞ্চলের আর্থ-সামাজিক উন্নয়নে এগিয়ে আসবে।

সাক্ষাতকার অনুষ্ঠানে অস্ট্রেলিয়ান হাই কমিশনের সেকেন্ড সেক্রেটারি জেইন হার্ডি, প্রোগ্রাম ম্যানেজার এম আই নাহিল, জেলা পরিষদের সদস্য সাধনমনি চাকমা, সবির কুমার চাকমা, জ্ঞানেন্দু বিকাশ চাকমা, ত্রিদীব কান্তি দাশ এবং জেলা পরিষদের নির্বাহী প্রকৌশলী ক্য হ্লা খই, জনসংযোগ কর্মকর্তা অরুনেন্দু ত্রিপুরা উপস্থিত ছিলেন।