উপজেলা প্রতিনিধি । হিলরিপোর্ট

রাজস্থলী: জীবন ও স্বাস্থ্য সুরক্ষায় নিরাপদ খাদ্য এ প্রতিপাদ্যকে সামনে রেখে করোনার স্বাস্থ্যবিধি অনুসরণ করে রাঙামাটির রাজস্থলীর বিভিন্ন খাদ্য ব্যবসায়ী ও প্রতিষ্টানের প্রতিনিধিদের অংশ গ্রহনে উপজেলা পর্যায়ে জনসচেতনতা সৃষ্টির লক্ষে খাদ্যের নিরাপত্তা শীর্ষক এক সেমিনার অনুষ্টিত হয়েছে।

রাজস্থলী উপজেলা প্রশাসনের সহযোগিতায় ও বাংলাদেশ নিরাপত্তা খাদ্য কর্তৃপক্ষ দিন ব্যাপী এ সেমিনারের আয়োজন করে। মঙ্গলবার (১৯ জানুয়ারি) বেলা ১১ টার সময় রাজস্থলী উপজেলা পরিষদ হল রুমে অনুষ্টিত সেমিনারে জেলা নিরাপদ খাদ্য অফিসার শুভ্র দাশ এর উপস্থাপনায় সভাপতিত্ব করেন, রাজস্থলী উপজেলা নির্বাহী অফিসার শেখ ছাদেক। সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান উবাচ মারমা।

সকল প্রকার খাদ্য সামগ্রী ভেজাল মুক্ত ও নিরাপদ রাখার কথা উল্লেখ করে প্রধান অতিথি বলেন সুস্থভাবে বেঁচে থাকতে নিরাপদ খাদ্য গ্রহনে বিকল্প নেই। সকল প্রকার খাদ্য বা যে কোন খাদ্য সামগ্রী কে ডেকে রাখতে হবে। তিনি খাদ্য নিরাপত্তা বিষয়ে ব্যবসায়ীদের ভেজাল মুক্ত খাদ্য সামগ্রী পরিবেশনের অনুরোধ জানান।

সেমিনারে সভাপতি ইউ এন ও শেখ ছাদেক বলেন বাংলাদেশে খাদ্য নিরাপত্তা নিশ্চিত করন ও স্বাস্থ্য সু রক্ষায় বর্তমান সরকারে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকার ২০৪১ সালের মধ্যে দেশের মানুষের উন্নয়নের জন্য খাদ্য নিরাপত্তা ও খাদ্য উৎপাদন সু রক্ষা বিষয়ে ব্যাপক পরিকল্পনা হাতে নিয়েছে।

খাদ্য ভেজাল মুক্ত রাখতে কঠোর অাইনী ব্যবস্থা গ্রহন করা হবে বলে তিনি জানান। অনুষ্টানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত উপজেলা ভাইস চেয়ারম্যান অংনুচিং মারমা, রাজস্থলী তাইতং পাড়া সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক অাবুল কালাম অাজাদ,থানা অফিসার ইনচার্জ মফজল আহম্মদ খান, উপজেলা কৃষি অফিসার হাসিবুল হাসান, ডাঃ রুইহলাঅং মারমা, উপজেলা পর্যায়ে বিভিন্ন বিভাগের কর্মকর্তা, কর্মচারী বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, হোটেল মালিক ফল ব্যবসায়ী কৃষক শিক্ষক সাংবাদিক সুশীল সমাজের প্রতিনিধিগন উপস্থিত ছিলেন।