জেলা প্রতিনিধি । হিলরিপোর্ট

খাগড়াছড়ি: দুর্বৃত্তের এলোপাথাড়ি ব্রাশফায়ারে খাগড়াছড়ির দীঘিনালায় ইউপিডিএফ কর্মী এনজেল চাকমা বাবু (৩৫) ও পরিবহন চালক সুদিব্য কান্তি চাকমা (৩৫) নামে দুই যুবক নিহত হয়েছে। মঙ্গলবার (২৮ এপ্রিল) সকালে দীঘিনালা উপজেলার মধ্যবানছড়া এলাকায় এ ঘটনা ঘটে।

নিহত এনজেল চাকমা উপজেলার নন্দেশ্বর কর্বারীপাড়ার সুশীল চাকমার ছেলে। তিনি ইউপিডিএফের রাজনীতির সঙ্গে জড়িত। এছাড়াও নিহত অপর ব্যাক্তি পরিবহন চালক সুদিব্য চাকমা মধ্যবানছড়া এলাকার বীরেন্দ্র মোহন চাকমার ছেলে বলে জানা যায়।

নিহত সুদিব্য চাকমার বড় ভাই শান্তিময় চাকমা জানান, সকালে আমরা এনজেল চাকমা বাবু ও সুদিব্য চাকমা পাড়ার একটি বাড়ির সামনে দাবা খেলছিল। এসময় কে বা কারা গুলি করে পালিয়ে যায়। পরে ঘটনাস্থল থেকে দুই জনের মরহেদ পরে থাকে।

তিনি আরো আরো বলেন, আমার ভাই (সুদিব্য) পেশায় একজন মাহেন্দ্র গাড়ি চালক। তিন দিন আগে সে বাড়িতে ফিরেছে। সে দুই সন্তানের জনক। কোনো রাজনীতি না করেও বিনা অপরাধে তাকে প্রাণ দিতে হলো। কি তার অপরাধ?

ইউপিডিএফের জেলা সংগঠক অংগ্য মারমা জানান, কোন কারণ ছাড়া সকালে পার্টি কর্মী বাবু চাকমাকে গুলি করে হত্যা করেছে পতিপক্ষগ্রুপ। এসময় এক নিরীহ গ্রামবাসীও মারা যায় বলে তিনি জানান। এই হত্যাকা-ের জন্য তিনি ইউপিডিএফ গণতান্ত্রিককে দায়ী করেন।

দীঘিনালা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) উত্তম চন্দ্র দেব ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান ঘটনাস্থলে গিয়ে আমরা লাশ উদ্ধার করেছি। নিহতের লাশ ময়না তদন্তের জন্য খাগড়াছড়ি সদর হাসপাতালে পাঠানো হবে। এই ঘটনায় আইনগত প্রক্রিয়া চলমান রয়েছে বলেও তিনি জানান।