স্টাফ রিপোর্টার । হিলরিপোর্ট

রাঙামাটি: রাঙামাটির বিলাইছড়ি উপজেলার বড়থলী ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে সোমবার (২৩নভেম্বর) প্রত্যাহারের শেষ দিনে চেয়ারম্যান পদে দু’জন, সংরক্ষিত মহিলা সদস্য পদে একজন এবং সাধারণ সদস্য পদে একজনসহ মোট চার প্রতিদ্বন্ধি প্রার্থী নিজেদের মনোনয়নপত্র প্রত্যাহার করে নিয়েছেন। সোমবার (২৩নভেম্বর) বিকেল এমন তথ্য নিশ্চিত করেছেন, বিলাইছড়ি নির্বাচন অফিসের অফিস সহকারী আবর্তন চাকমা।

তিনি বলেন, এখন বড়থলী ইউপি নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী সত্য চন্দ্র ত্রিপুরা ও স্বতন্ত্র প্রার্থী বর্তমান চেয়ারম্যান আতু অং মার্মা চেয়ারম্যান পদে প্রতিদ্বন্ধিতায় রয়েছেন।

এছাড়া সংরক্ষিত মহিলা সদস্য পদে ৫জন এবং সাধারন সদস্য পদে ২২জন প্রতিদ্বন্ধিতা করছেন। ২৪নভেম্বর প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ করা হবে এবং
আগামী ১০ ডিসেম্বর বড়থলী ইউপি নির্বাচনের সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হবে বলে জানান নির্বাচন অফিসের এ কর্মচারী।

এর আগে ইউনিয়নটির ৩নম্বর ওযার্ডে কোন প্রতিদ্বন্ধি না থাকায় উক্যাং মং মারমা নামে এক ইউপি সদস্য বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

বড়থলী ইউনিয়নের মোট ভোটার সংখ্যা ২০১৬। এর মধ্যে পুরুষ ভোটার ১০১৫ জন ও নারী ভোটার ১০০১ জন।

বড়থলীর নয়টি ভোট কেন্দ্রে ব্যালট পেপারে ভোট হবে। উপজেলা নির্বাচন কর্মকর্তা আমিনুল ইসলাম রিটার্নিং কর্মকর্তার দায়িত্ব পালন করবেন। বিলাইছড়ি উপজেলার নবগঠিত ৪ নম্বর বড়থলী ইউনিয়ন পরিষদের প্রথম নির্বাচন ২০১৫ সালের ২৬ আগস্ট অনুষ্ঠিত হয়েছিল।