স্টাফ রিপোর্টার । হিলরিপোর্ট

রাঙামাটি: রাঙামাটির বিলাইছড়ি উপজেলার বড়থলী ইউনিয়ন পরিষদ নির্বাচনের মনোনয়নপত্র বা্ছাই পর্বের কাজ শেষ শেষ হয়েছে। মঙ্গলবার (১৭নভেম্বর) বিকেলে এই বাছাই পর্বের কাজ শেষ করা হয়।

বাছাই পর্বে কোন প্রার্থী বাদ পড়েনি। এই নির্বাচনে ওই ইউনিয়নটির ৩নং ওয়ার্ডে অন্যকোন প্রতিদ্বন্ধী প্রার্থী না থাকায় উক্যাংমং মারমা নামের একজন ইউপি সদস্য পদপ্রার্থী বিনা প্রতিদ্বন্ধীতায় নির্বাচিত হয়েছেন।

মঙ্গলবার বিকেলে মনোনয়নপত্র বাছাই পর্ব শেষে এমন তথ্য নিশ্চিত করেছেন, উপজেলা নির্বাচন কর্মকর্তা ও রিটানিং অফিসার আমিনুল ইসলাম।

উপজেলা নির্বাচনী অফিস থেকে জানা গেছে, ১৭নভেম্বর মনোনয়নপত্র বাছাই পর্বের কাজ শেষ হয়েছে। এইবারের নির্বাচনে আ’লীগের মনোনীত প্রার্থী সত্যচন্দ্র ত্রিপুরা, স্বতন্ত্র প্রার্থী বর্তমান চেয়ারম্যান আতুমং মারমা, ফিলিপ ত্রিপুরা ও লাতু উ মার্মাসহ ৪জন চেয়ারম্যান পদপ্রার্থী রয়েছেন।

এছাড়াও সংরক্ষিত মহিলা সদস্য পদে ৬ জন ও সাধারণ সদস্য পদে ২৩ জন সদস্য পদপ্রার্থী রয়েছেন। নির্বাচন অফিস থেকে মোট ৩৫ টি মনোনয়নপত্র সংগ্রহ করা হয়েছিলো। এর মধ্যে ২টি মনোননয়নপত্র জমা পড়েনি।

আগামী ২৩ নভেম্বর প্রার্থীতা প্রত্যাহারের শেষ দিন। ২৪ নভেম্বর প্রার্থীদের প্রতীক বরাদ্দ করা হবে। ১০ ডিসেম্বর অনুষ্ঠিত হবে বড়থলী ইউনিয়ন পরিষদের নির্বাচন
। বড়থলী ইউনিয়নের মোট ভোটার সংখ্যা-২০১৬ জন।এর মধ্যে পুরুষ ভোটার -১০১৫ জন ও নারী ভোটার – ১০০১ জন ।

বড়থলীর ৯টি ভোট কেন্দ্রে ব্যালট পেপারে ভোট গ্রহন অনুষ্ঠিত হবে। উপজেলা নির্বাচন কর্মকর্তা আমিনুল ইসলাম রিটার্নিং কর্মকর্তার দায়িত্ব পালন করবেন।

প্রসঙ্গত: বিলাইছড়ি উপজেলার নবসৃষ্ট ৪নং বড়থলী ইউনিয়ন পরিষদের প্রথম নির্বাচন ২০১৫ সালের ২৬ আগষ্ঠ মঙ্গলবার অনুষ্ঠিত হয়েছিল।