॥ সিনিয়র রিপোর্টার ॥

ভারতের অঙ্গরাজ্য মিজোরাম প্রদেশে জেএসএস সংস্কার’র (এমএন লারমা গ্রুফ) প্রশাসনিক ফিল্ড কমান্ডার দু’জনকে আটক করেছে সেখানকার পুলিশ। এসময় তাদের কাছ থেকে দু’টি অত্যাধুনিক একে ৪৭ অস্ত্র উদ্ধার করা হয়।

আটককৃতরা হলো- বাংলাদেশের খাগড়াছড়ির পানছড়ি উপজেলার তজিব চাকমা ছেলে জিপু চাকমা ওরফে তন্ময় (২৮), অপরজন একই জেলার রামগড় উপজেলার পলাশ ত্রিপুরা। তবে ঐ উপজেলায় তার পূর্ণাঙ্গ পরিচয় পাওয়া যায়নি।

সীমান্তবর্তী একটি সূত্রের তথ্য মতে জানা গেছে, আটক ওই যুবক ত্রিপুরা হয়ে ভারতের মিজোরোমের রাজধানী আইজলে প্রবেশ করে এবং সেখানকার বিছিন্নবাদী সংগঠনের সাথে যোগােযাগ করে অস্ত্র দু’টি ক্রয় করে।

সূত্রটি আরও জানায়, আটককৃত জেএসএস সংস্কারের এ কর্মীরা ওই প্রদেশের মামিট জেলার কানমুন এলাকা হয়ে বাংলাদেশের রাঙামাটির বাঘাইছড়ি উপজেলার সাজেক ইউনিয়নের দোসর সীমান্ত দিয়ে বাঘাইছড়ি উপজেলায় আসার পরিকল্পনা ছিলো। কিন্তু তার আগে গোপন সংবাদের ভিত্তিতে ওই প্রদেশের কানমুন থানা পুলিশ গত ২৮ মে তাদের আটক করতে সক্ষম হয়।

আটককৃতদের ব্যাপারে সীমান্ত নিরাপত্তা বাহিনীর সূত্রে জানা গেছে, আটক তন্ময় চাকমা জেএসএস সংস্কার’র (এমএনলারমা গ্রুপ) প্রশাসনিক ফিল্ড কমান্ডার এবং তার বাবা পানছড়ি উপজেলার জেএসএস সংস্কারের একজন প্রভাবশালী নেতা।