উপজেলা প্রতিনিধি । হিলরিপোর্ট

রাজস্থলী: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীকে স্মরণীয় করে রাখার লক্ষ্যে রাজস্থলী উপজেলার পার্বত্য চট্রগ্রাম উন্নয়ন বোর্ড টেকসই সামাজিক উন্নয়ন এর আয়োজনে রাজস্থলী উপজেলার মহব্বত পাড়া, পাড়াকেন্দ্রে স্মারক বৃক্ষ রোপন কর্মসূচির উদ্বোধন করা হয়েছে।

রোববার (১৯ জুলাই) সকাল ১০টার দিকে স্বাস্থ্যবিধি অনুসরন করে কর্মসূচীর উদ্বোধন করেন, পাড়া কেন্দ্রের সভাপতি মৌলনা নুরুল হক। এসময় অন্যানের মধ্যে উপস্থিত ছিলেন, সাবেক মেম্বার আবুল হাসেম, কুইক্যাছড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক পাইথুইঅং খিয়াং, বিদ্যালয়ের শিক্ষক মনোয়ারা বেগম মুন্নি, কিশোরী, লাবণ্য তনচংগ্যা,অাজমিনা খানম মাহিয়া, ময়রি আকতার, তাসফিয়া সুলতানা, মুবাশিরুল ইসলাম মুনকাছির ও নুশরাত জাহান নুরি প্রমুখ।

অর্থনৈতিক ও পরিবেশ উন্নয়নে বৃক্ষরোপন বাধ্যতামুলক মন্তব্য করে মৌলনা নুরুল হক বলেন, প্রাকৃতিক ও পরিবেশগত ভারসাম্য রক্ষায় বৃক্ষ রোপনের বিরাট ভুমিকা রয়েছে। তেমনি সুষম অর্থনৈতিক উন্নয়নের ক্ষেত্রেও এর গুরুত্ব অপরিসীম। মুজিববর্ষে রোপন করা প্রতিটি গাছ ‘স্মারক বৃক্ষ’ হিসেবে উল্লেখ করে বলেন, মুজিববর্ষকে পৃথিবীর বুকে লালিত করতে বৃক্ষ রোপন কর্মসূচি পালন করা হয়েছে। প্রতিটা বাড়ির আঙ্গিনায় অন্তত ২টি করে বৃক্ষ রোপন করার আহবান জানান তিনি।