॥ খাগড়াছড়ি প্রতিনিধি ॥

খাগড়াছড়ির মাটিরাঙা উপজেলা আ’লীগের অফিসে ককটেল হামলা চালানো হয়েছে। বৃহস্পতিবার (১নভেম্বর) রাতে এ হামলা চালানো হয়। ককটেল হামলায় উপজেলা স্বেচ্ছাসেবক লীগের হায়দার আলী এবং সফর আলী নামের দুই কর্মী আহত হয়েছে।

উপজেলা আ’লীগের পক্ষ থেকে জানানো হয়- ৩রা নভেম্বর জেল হত্যা দিবস পালনের জন্য উপজেলা আ’লীগের নেতৃবৃন্দ বৃহস্পতিবার রাতে দলীয় কার্যালয়ে প্রস্তুতি সভা করছে। এসময় দলীয় অফিসকে লক্ষ করে আচমকা দুটি ককটেল বোমা ছোড়া হয়। ঘটনাস্থলে উপজেলা স্বেচ্ছাসেবক লীগের কর্মী আহত হয় এবং চারদিক আতংক ছড়িয়ে পড়ে। আহতদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করানো হয়।

এদিকে ঘটনার পরপরই উপজেলা আ’লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ দলীয় অফিস থেকে একটি বিক্ষোভ মিছিল বের করে। মিছিলটি উপজেলা শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে উপজেলার তবলছড়ি চত্ত্বরে সমাবেশ করে।

উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক সুভাস চাকমা জানান- আগামী নির্বাচনকে বানচাল করার লক্ষ্যে জামাত-বিএনপি জোটের দোসরা এ হামলা চালিয়েছে এবং অভিলম্বে এসব সন্ত্রাসীদের গ্রেফতার করতে হবে বলে এমন দাবি জানান এ নেতা।

মাটিরাঙা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সৈয়দ মো. জাকির হোসেন জানান- হামলাকারীদের খোঁজ করছে পুলিশ। বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে।