॥ আল-মামুন,খাগড়াছড়ি প্রতিনিধি ॥

খাগড়াছড়ির মাটিরাঙ্গায় গাজিনগর এলাকায় বিজিবির গুলিতে ৫জন নিহতের ঘটনায় ৩সদস্যের তদন্ত কমিটি জমা দিয়েছে তদন্ত প্রতিবেদন। খাগড়াছড়ি জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাসের কাছে বুধবার রাত ১২টার দিকে প্রতিবেদনটি জমা দেন কমিটির প্রধান ও অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট খন্দকার রেজাউল করিম।

এসময় কমিটির অপর দুই সদস্য অতিরিক্ত পুলিশ সুপার মেহেদি হাসান ও সহকারী বন সংরক্ষন কর্মকর্তা মোহাম্মদ হোসাইন উপস্থিত ছিলেন। বিষয়টি নিশ্চিত করেছেন তদন্ত কমিটির প্রধান খন্দকার রেজাউল করিম।

প্রতিবেদনে ঘটনার কি কারণ উদঘাটন হয়েছে সে বিষয়ে গণমাধ্যমে কোন মন্তব্য না করলেও প্রতিবেদনে মাঠ পর্যায়ে প্রাপ্ত তথ্য উপাত্তের ভিত্তিতে বেশ কিছু সুপারিশ করা হয়েছে বলে জানান। জেলা প্রশাসকের মাধ্যমে সংশ্লিষ্ট মন্ত্রণালয়ে তদন্ত প্রতিবেদন প্রেরণ করা হবে বলে জানা যায়।

এদিকে গত ৩ মার্চ মাটিরাঙ্গার গাজিনগর এলাকায় তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে গুলিতে এক বিজিবি সদস্যসহ ৫জন নিহত হয়। গুলিবিদ্ধ হয় ১জন। এ ঘটনা তদন্তে জেলা প্রশাসনের পক্ষ থেকে ৩ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়। ৫ কার্যদিবস তদন্ত শেষে বুধবার রাতে প্রতিবেদনটি জমা দেয়া হয়। এ ঘটনায় বিজিবি ও নিহতদের পরিবার পাল্টাপাল্টি মামলা করেছে মাটিরাঙ্গা থানায়।

এ মামলার পর এলাকায় উদ্বেগ,উৎকণ্ঠা আর আতঙ্কের পাশাপাশি অনেকটা পুরুষ শুন্য এলাকায় স্থানীয়দের বসবাসে কষ্ট ও পরিবার পরিজন নিয়ে কষ্টে কাটছে পরিবারের অন্য সদস্যদের। ফলে বাড়ছে ক্ষোভও।