॥ খাগড়াছড়ি প্রতিনিধি ॥

দেশীয় অস্ত্রসহ ইউপিডিএফ (প্রসীত খীসা ) গ্রুপের চাঁদা আদায়কারী ও অস্ত্রধারী অংসাই মারমা প্রকাশ অংছা মার্মা (৪২)‘কে আটক করেছে নিরাপত্তা বাহিনী।

নিরাপত্তাবাহিনী সুত্রে জানা গেছে,আটককৃত অংসাই মার্মা হরিধন মগপাড়া তার নিজ বাড়িতে অবস্থান করছে এমন গোপন তথ্যের ভিত্তিতে রাতেই অভিযান পরিচালনা করে নিরাপত্তা বাহিনী। সেনাবাহিনী ও পুলিশ যৌথ অভিযান পরিচালনার অংশ হিসেবে তার বাড়ী ঘেরাও করে রাখে। সোমবার (৯ জুলাই) ভোর ৫টার দিকে বাড়ী তল্লাসী করে গ্রেফতার করা হয়।

এ সময় তার বাড়ীতে তল্লাশি চালিয়ে নিরাপত্তা বাহিনী দেশীয় তৈরি ১ টি এলজি,২ রাউন্ড গুলি,২টি লোকাল দা/ধামা,২টি চাদা আদায়ের রশিদ বইসহ বিভিন্ন গুরুত্বপুর্ন কাগজপত্র উদ্ধার করা হয়।

আটককৃত অংসাই মারমা হরিধন মগপাড়ার মৃত: অথই মার্মার ছেলে । সে দীর্ঘদিন যাবত মাটিরাঙ্গা
উপজেলার আলুটিলা ও পুর্ব খেদাছড়া এলাকায় চাঁদাবাজিসহ সন্ত্রাসী কার্যক্রমে জড়িত বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করেছে। জিজ্ঞাসাবাদে সে জানায়, ইউপিডিএফ এর অর্থ বিষয়ক সম্পাদক মাইকেল মারমা মাটিরাঙ্গার বামা গোমতি এলাকায় আর বাইল্যাছড়ি এলাকার ইউপিডিএফ এর পোষ্ট কমান্ডার হিসেবে বর্তমানে দায়িত্ব পালন করছে আগুন মারমা।

পরে আটককৃতকে মাটিরাঙ্গা থানা পুলিশের নিকট হস্তান্তর করা হয়েছে । মাটিরাঙ্গা থানার অফিসার ইনচার্জ মো: জাকির হোসেন পিপিএম ঘটনার সত্যতা স্বীকার করে জানান, আটককৃত ইউপিডিএফ সন্ত্রাসী অংসাই মারমার বিরুদ্ধে অস্ত্র আইনে ১৯ (চ) ধারা মামলা রুজ্জু হয়েছে। মাটিরাঙ্গা থানার মামলা নং- ০৩/২০১৮ইং