॥ বিশেষ প্রতিবেদক ॥

সাবেক পার্বত্য চট্টগ্রাম বিষয়ক প্রতিমন্ত্রী ও রাঙামাটি জেলা আওয়ামীলীগের সভাপতি দীপংকর তালুকদার বলেছেন, মুক্তিযুদ্ধের বিরোধী শক্তি পার্বত্য চট্টগ্রামে শান্তি ও গনতন্ত্রের বিরুদ্ধে ষড়যন্ত্র অব্যাহত রেখেছে।

শান্তি ও উন্নয়ন বিরোধী আঞ্চলিক শক্তির সাথে আঁতাত করে তারা পার্বত্য চট্টগ্রামকে শান্তি চুক্তির পূর্ববর্তী সময়ের সংঘাতপূর্ণ রক্তাক্ত পরিবেশকে ফিরিয়ে আনতে চাইছে। কিন্ত জননেত্রী শেখ হাসিনার নেতৃত্ব আমরা এখানে অশান্তি সৃষ্টিকারীদের প্রতিহত করব।

তিনি বলেন, এ অঞ্চলের বিশিষ্ট আইনজীবি এডভোকেট পরিতোষ কুমার দত্ত পার্বত্য চট্টগ্রামে শান্তি প্রতিষ্ঠার সংগ্রামে একজন নিবেদিত প্রাণ কর্মি ছিলেন। গতকাল মঙ্গলবার রাঙামাটি জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ও রাঙামাটি জেলা আইনজীবি সমিতির সাবেক সভাপতি এডভোকেট মঙ্গলবার (২৪জুলাই) সন্ধ্যায় আ’রগি কার্যালয়ে পরিতোষ কুমার দত্ত মৃত্যুতে আয়োজিত শোকসভায় সভাপতির বক্তব্য প্রদান কালে তিনি উপরোক্ত কথা বলেন।

রাঙামাটি জেলা আওয়ামীলীগের উদ্যোগে দলীয় কার্যালয়ে আয়োজিত শোক সভায় অন্যন্যের মধ্যে বক্তব্য রাখেন, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ সদস্য হাজী মোঃ মুছা মাতব্বর, রাঙামাটি জেলা পরিষদ চেয়ারম্যান বৃষকেতু চাকমা, রাঙামাটি পৌরসভার সাবেক মেয়র হাবিবুর রহমান হাবিব, জেলা আওয়ামীলীগ নেতা রফিকুল মওলা, এডভোকেট রফিকুল ইসলাম, রাঙামাটি পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মনছুর আলী, এডভোকেট কল্যান মিত্র চৌধুরী, রাঙামাটি জেলা যুবলীগের সাধারণ সম্পাদক নুর মোহাম্মদ কাজল, জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি শাওয়াল উদ্দিন, জেলা ছাত্রলীগের সভাপতি আবদুল জব্বার সুজন প্রমুখ।