॥ স্টাফ রিপোর্টার ॥

স্বেচ্ছাসেবক লীগ কেন্দ্রীয় কমিটির সভাপতি পঙ্কজ দেব নাথ (এমপি) বলেছেন, শান্তি চুক্তির মাধ্যমে পাহাড়কে আলোকিত করার অঙ্গীকার করেছিল আওয়ামীলীগ সরকার।

কিন্তু জামায়াত বিএনপি সরকার তার বিরোধীতা করেছে। ২০০১সালে জামায়াত-বিএনপি সরকার ক্ষমতায় আসার পর এই পাহাড়কে অন্ধকারে রাখতে চেয়েছিল। যাতে করে এই পাহাড়ের মানুষ সুযোগ সুবিধা থেকে বঞ্চিত হয়, কখনো আলোতে আসতে না পারে।

তারা পার্বত্য অঞ্চলকে শোষণ করতে চেয়েছিল। কিন্তু বর্তমান সরকার শান্তি চুক্তির অগ্রগতি হিসেবে পাহাড়ের মানুষকে অন্ধকার থেকে আলোতে নিয়ে এসেছে। পাহাড়ে আজ উন্নয়নের জোয়ার বইছে। যোগাযোগ, শিক্ষা, প্রযুক্তিসহ প্রত্যেক খাতে পাহাড় আজ এগিয়ে এসেছে।

পাহাড়ের উন্নয়ন আরো বেগবান হতো, যদি দিপংকর তালুকদার এই আসন থেকে নৌকার বিজয় নিশ্চিত করতে সহযোগিতা করা হতো।  কিন্তু তারা নৌকার বিজয় ছিনিয়ে নিয়েছে ভোট জালিয়াতি করে। যদি ভোটের ফলাফল পালটে না দিতো, তাহলে আজকে রাঙামাটি চেহেরা পালটে যেত। যারা দীপংকর তালুকদারের বিজয়কে ছিনিয়ে নিতে চায়, তারা রাঙামাটির কল্যাণ চায় না।

আওয়ামী-স্বেচ্ছাসেবকলীগ রাঙামাটি জেলা শাখার পরিচিতি সভায় শনিবার বিকালে পৌর ট্রাক টার্মিনাল প্রাঙ্গনে আয়োজিত আলোচনা সভায় প্রধান বক্তার বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এসময় তিনি আরো বলেন, আগামীতে উন্নয়নের ধারা অব্যহত রাখতে, পাহাড়ে শান্তির বার্তা বয়ে আনতে একাদশ জাতীয় নির্বাচনে নৌকার বিজয় নিশ্চিতে সকল নেতা-কর্মীকে ঐবদ্ধ হয়ে কাজ করার আহবান জানান।

জেলা সেচ্ছাসেবকলী মোঃ শাওয়াল উদ্দিনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মোঃ শাজাহানের সঞ্চালনায় পরিচিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, কেন্দ্রীয় আওয়ামীলীগের কার্যনির্বাহী কমিটির সদস্য ও জেলা আওয়ামীলীগের সভাপতি দীপংকর তালুকদার। এছাড়াও কেন্দ্রীয় সেচ্ছাসেবকলীগের সহ-সভাপতি নির্মল রঞ্জন গুহ, সাংগঠনিক সম্পাদক শেখ সোহেল রানা টিপু, রাঙামাটি জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক হাজী মোঃ মুছা মাতাব্বর, জেলা পরিষদের চেয়ারম্যানসহ অন্যান্য নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।