॥ স্টাফ রিপোর্টার ॥

রাঙামাটি: রাঙামাটিতে অস্ত্র কিনতে এসে জালটাকাসহ দু’ব্যক্তিকে আটক করেছে যৌথবাহিনী। বুধবার (১২ডিসেম্বর) সন্ধ্যায় জেলা শহরের দক্ষিণ কালিন্দিপুরের বিজয় স্মরণী এলাকা থেকে তাদের আটক করা হয়।

আটককৃত ব্যক্তিরা হলেন- চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলার কাঞ্চনপুর গ্রামের মৃত উপেন্দ্র দাশের ছেলে মিলন কান্তি দাশ (৪৬) এবং রাঙামাটির বাঘাইছড়ি উপজেলার বটতলী ৬নং ওয়ার্ডের মৃত আব্দুল হকের ছেলে নজরুল ইসলাম (৪২)।

পালিয়ে যাওয়া অপর ব্যক্তিরা হলেন- রাঙামাটির বরকল উপজেলার শুভ চাকমা (৫০) এবং খাগড়াছড়ি উপজেলার পূণ্য চাকমা (৫০)

যৌথবাহিনী সূত্রে জানানো হয়- আসন্ন নির্বাচনকে সামনে রেখে মিলন এবং নজরুল বুধবার সন্ধ্যায় অস্ত্র বিক্রেতা রাঙামাটির বরকল উপজেলার বাসিন্দা শুভ চাকমা (৫০) এবং এবং খাগড়াছড়ি জেলার পূণ্য চাকমার (৫৩) সাথে যোগাযোগ করে অস্ত্র কিনতে রাঙামাটি শহরে আসে। অস্ত্র বিক্রেতা শুভ এবং পূর্ণ অস্ত্র নিয়ে শহরের দক্ষিণ কালিন্দিপুর এলাকায় অবস্থান করছিলেন।

যৌথবাহিনী গোপন সংবাদের ভিত্তিতে এ ব্যাপারে অবগত হলে তারাও ওই এলাকায় অবস্থান নেয়। অবেশেষে টাকার বিনিময়ে অস্ত্র কিনার সময় যৌথবাহিনীর সদস্যরা তাদের পাকড়াও করে ঘটনাস্থলে মিলন ও নজরুলকে টাকাসহ আটক করে। তবে ঘটনাস্থল থেকে শুভ এবং পূণ্য পালিয়ে যেতে সক্ষম হয়েছে।

সংশ্লিষ্ট সূত্রটি আরও জানায়- আটককৃত ব্যক্তিদের কাছ থেকে এসময় এক লাখ ৯৭হাজার টাকা উদ্ধার করা হয়। তবে সব টাকা জাল বলে সনাক্ত করা হয়েছে।

এ ব্যাপারে রাঙামাটি কোতয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহিদুল হক রণি জানান- আটককৃত ব্যক্তিদের জিজ্ঞাসাবাদ চলছে। জিজ্ঞাসাবাদ শেষে তাদের বিরুদ্ধে অপরাধের ধরণ দেখে মামলা দায়ের করা হবে।