॥ মঈন উদ্দীন বাপ্পী ॥

রাঙামাটিতে যৌথবাহিনী অভিযান চালিয়ে ইউপিডিএফ প্রসীত গ্রুপের সশস্ত্র শাখার সদস্য সুজল চাকমা (৩৫) নামের এক যুবককে আটক করেছে। মঙ্গলবার (১১জুন) রাতে রাঙামাটি কোতয়ালী থানা সূত্রে এসব তথ্য জানা গেছে।

যৌথবাহিনী সূত্রে জানানো হয়- মঙ্গলবার সকালে জেলা সদরের মানিকছড়ি এলাকায় ইউপিডিএফ প্রসীত গ্রুপের সশস্ত্র শাখার সদস্য সুজল চাকমা অটোরিক্সা (সিএনজি) চালাচ্ছেন এমন গোপন সংবাদের ভিত্তিতে যৌথবাহিনী ওই এলাকায় অভিযানে নামে। অভিযান চালিয়ে সুজলকে আটক করা হয়। এসময় তার কাছ থেকে একটি অটোরিক্সা উদ্ধার করা হয়েছে।

সংশ্লিষ্ট সূত্রটি আরো জানায়- সুজল চাকমা দীর্ঘদিন থেকে ইউপিডিএফ মূল দলের সশস্ত্র গ্রুপের সদস্যদের মাইক্রো চালক হিসেবে নিয়োজিত ছিল। গত কয়েক মাস আগে মাইক্রোবাস নষ্ট হয়ে যাওয়ার পর থেকে সুজল ইউপিডিএফ’র সশস্ত্র গ্রুপদের যায়াতের সুবিধার্তে অটোরিক্সা ব্যবহার করছে। এছাড়া গাড়ি চালানোর পাশাপাশি তিনি স্থানীয় প্রশাসনের গতিবিধির উপর নজরদারি এবং সশস্ত্র গ্রুপদের কাছে তথ্য আদান-প্রদান করতেন। আটকের পর জিজ্ঞাসাবাদ শেষে ওইদিন রাতে তাকে রাঙামাটি কোতয়ালী থানায় হস্তান্তর করা হয় বলে সূত্রটি নিশ্চিত করেছেন।

রাঙামাটি কোতয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহিদুল হক রণি ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, আটক ব্যক্তিকে জিজ্ঞাসাবাদ শেষে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।