॥ স্টাফ রিপোর্টার ॥

রাঙামাটির নানিয়ারচর উপজেলায় এক একর গাঁজার ক্ষেত ধ্বংস করল নিরাপত্তা বাহিনী। বুধবার সকালে উপজেলার পাহাড়ের দুর্গম তৈন্যপাড়া এলাকায় অভিযান চালিয়ে এ ক্ষেত ধ্বংস করা হয়েছে বলে নিরাপত্তা বাহিনী ও স্থানীয় সূত্রে জানা গেছে।

নিরাপত্তা বাহিনী ও স্থানীয় সূত্রে জানা গেছে, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে বুধবার সকালে নানিয়ারচর জোনের অধীনস্থ জুরাপ্পাপাড়া আর্মি ক্যাম্প হতে নিরাপত্তা বাহিনীর একটি টহল দল জুরাপ্পাপাড়া ক্যাম্প থেকে প্রায় ৩ কি: মি: উত্তরে তৈন্যপাড়া নামক দুর্গম পাহাড়ী এলাকায় অভিযান পরিচালনা করেন।

এসময় প্রায় এক একর জমিতে গাঁজার ক্ষেত শনাক্ত করে আগুন জ¦ালিয়ে ধ্বংস করেন নিরাপত্তা বাহিনী। সূত্রে আরও জানা গেছে, অবৈধ গাঁজার ক্ষেতটির মালিক জনৈক রিকু চাকমা। পরে খোঁজ নিয়ে রিকু চাকমার নিজ বাড়িতে নিরাপত্তা বাহিনীর টহল গেলেও তাকে বাড়িতে পাওয়া যায়নি বলে জানা গেছে।

এ বিষয়ে নানিয়াচর জোন কমান্ডার জানান, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে জানতে পারি, গহীন জঙ্গলে ও দুর্গম পাহাড়ি এলাকায় যেখানে জনবসতি তুলনামূলক কম এই রকম জায়গায় সন্ত্রাসী ও মাদক ব্যবসায়ীরা গাঁজা চাষ করেছে। তারই ধারাবাহিকতায় তৈন্যপাড়া নামক দুর্গম পাহাড়ী এলাকায় একটি অভিযান পরিচালনা করে গাঁজার ক্ষেত শনাক্ত করে আগুণ জ্বালিয়ে ধ্বংস করা হয়।