স্টাফ রিপোর্টার । হিলরিপোর্ট

রাঙামাটি: রাঙামাটিতে ৪২তম জাতীয় বিজ্ঞান সপ্তাহের উদ্বোধন করা হয়েছে। সোমবার (১৮জানুয়ারী) সকালে জেলা প্রশাসনের আয়োজনে অনুষ্ঠিত বিজ্ঞান সপ্তাহের উদ্বোধন করেন, প্রধান অতিথি জেলা প্রশাসক (ডিসি) একেএম মামুনুর রশীদ।

অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো. মামুন এর সভাপতিত্বে এসময় রাঙামাটি প্রেস ক্লাবের সভাপতি সাখাওয়াত হোসেন রুবেল, সাধারণ সম্পাদক আনোয়ার আল হক, রাঙামাটি সদর উপজেলার মহিলা ভাইস চেয়ারম্যান নাসরিন ইসলামসহ প্রশাসনের অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

উদ্বোধন আগে জেলা প্রশাসনের সন্মেলন কক্ষে বিজ্ঞান সপ্তাহ উপলক্ষ্যে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথির বক্তব্যে ডিসি একেএম মামুনুর রশীদ শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, বর্তমান ইন্টারনেটের যুগ। ইন্টারনেটকে কাজে লাগাতে হবে। প্রযুক্তির উৎকর্ষ ছাড়া উন্নয়ন করা সম্ভব নয়।

তিনি আরও বলেন, যেদেশ প্রযুক্তিতে যত উন্নত সে দেশ তত এগিয়ে যাচ্ছে। আমাদের প্রযুক্তির ব্যবহার বাড়াতে হবে। কারণ বর্তমান সরকার প্রযুক্তির উন্নয়নে কাজ করছে। প্রযুক্তির জন্য সর্বোচ্চ বাজেট দিচ্ছে।

এইবারের মেলায় জেলার বিভিন্ন উপজেলা থেকে আগত স্কুল শিক্ষার্থীদের ২১টি স্টল অংশ নিয়েছে। তারা মেলার মাধ্যমে তাদের উদ্ভাবনী জিনিসিগুলো প্রদর্শন করছে। মেলার পাশাপাশি স্কুল শিক্ষার্থীরা কুইজ প্রতিযোগিতায় অংশ নিয়েছে। কুইজ প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরুষ্কার বিতরন করা হয়েছে। মেলার তত্ত্বাবধানে ছিলেন, জাতীয় বিজ্ঞান প্রযুক্তি যাদুঘর। পৃষ্টপোষকতায় ছিলেন, বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়।