॥ স্টাফ রিপোর্টার ॥

রাঙামাটি: রাঙামাটিতে অবৈধভাবে কাঠ পাচারকালে দুই যুবককে আটক করেছে যৌথবাহিনী। আটকৃতরা হলেন-মো. সিরাজ (২২) এবং মো. আব্দুল আজিজ (১৭)। তারা উভয় চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলার রানীরহাট এলাকার বাসিন্দা।

সোমবার (২২অক্টোবর) সকালে জেলা শহরের রূপনগর টিভি সেন্টার এলাকা থেকে তাদের আটক করা হয়। একই সাথে আটক করা হয় ছিড়াই করা ট্টাকভর্তি ৩৫০/৪০০ফুট সেগুন ও গুদা কাঠ।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, রাঙামাটি শহরের রূপনগর টিভি সেন্টার এলাকায় (চট্টমেট্টো-ট ১১-০৮৭১) নামে একটি ট্রাকে করে অবৈধভাবে কাঠ পাচারের করছে কয়েকজন অসাধু ব্যবসায়ী এমন খবরের ভিত্তিতে অভিযানে নামে যৌথবাহিনীর একটি দল।

চলন্ত গাড়ির গতিরোধ করে রূপনগর এলাকায় কাঠ ভর্তি ট্রাাকটি আটক করা হয়। যৌথবাহিনীর উপস্থিতি টের পেয়ে চালক গাড়ির জানালা দিয়ে পালিয়ে যায়। এসময় চালকের সাথে থাকা ট্রাকের হেল্পার সিরাজ ও আব্দুল আজিজ পালানোর চেষ্টা করলে যৌথবাহিনীর সদস্যদের হাতে আটক হয়। পরে তাদের প্রাথমিক জিজ্ঞাসাবাদের পর কাঠ ও আটক ব্যক্তিদের রাঙামাটি দক্ষিণ বন বিভাগের কাছে ওইদিন বিকেলে হস্তান্তর করে যৌথবাহিনী।

এ ব্যাপারে রাঙামাটি দক্ষিণ বন বিভাগের কর্মকর্তা মো. মাহবুবুর আলম বলেন, যৌথবাহিনী ট্রাক ভর্তি ছিড়াই করা সেগুন ও গুদা কাঠসহ দুইজনকে আটক করে সোমবার বিকেলে আমাদের কাছে কাঠসহ আটককৃত ব্যক্তিদের হস্তান্তর করে। আটকৃৃত কাঠের মূল্য প্রায় ৭/৮ লাখ টাকা বলে জানান তিনি।

অবৈধভাবে কাঠ পাচারের অভিযোগে আটককৃত দু’ব্যক্তির বিরুদ্ধে বন আইনে মামলা করা হয়েছে বলে বন বিভাগের এ কর্মকর্তা যোগ করেন।