স্টাফ রিপোর্টার ।হিলরিপোর্ট

রাঙামাটি: রাঙামাটিতে নতুন করে করোনা পভেটিভ পাওয়া গেছে ১০জনের। এ নিয়ে আক্রান্তের সংখ্যা ২৪জনে গিয়ে দাঁড়ালো। বৃহস্পতিবার (১৪মে) সন্ধ্যায় এমন তথ্য নিশ্চিত করেছেন, রাঙামাটি সিভিল সার্জন কার্যালয়ের করোনা ইউনিটের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা ডা: মোস্তফা কামাল।

তিনি বলেন, নতুন করে আক্রান্তদের মধ্যে রাঙামাটি সদর হাসপাতালের একজন স্টাফ নার্স, একজন আয়া, লংগদু উপজলোয় ২জন এবং জুরাছড়ি উপজেলায় ৬জন করোনা পজেটিভ পাওয়া গেছে।

এর আগে বুধবার রাত আটটার দিকে রাঙামাটি সদর হাসপাতালের ১ জন চিকিৎসক, বাইরে প্রাকটিসকটিস করা আরেকজন চিকিৎসক এবং বিলাইছড়িতে ২ জন এবং রাজস্থলীতে আরেকজন করোনায় আক্রান্ত হয়েছে। একইদনি রাতে আসলো হাসপাতালের ৪ নার্সের পজিটিভ রিপোর্ট। এনিয়ে একদিনে সর্বোচ্চ ৯ জন আক্রান্ত হওয়ার খবর পাওয়া গেছে।
এর আগে গত ৬ মে ৪ জনের পজিটিভ পাওয়ার পর ৭ মে দ্বিতীয় দফা নমুনা পাঠানোর পর ১০ ও ১১ মে তাদের করোনা নেগেটিভ ফলাফল আসে এবং তৃতীয় দফা আবারো নমুনা প্রেরণ করা হয়। ১২ মে আরেকজনের পজিটিভ আসে। এনিয়ে জেলায় মোট ২৪ জন করোনা আক্রান্ত হলো।

এদিকে জেলা স্বাস্থ্য বিভাগের সুত্রে জানা গেছে, বৃহস্পতিবার সর্বশেষ তথ্য অনুযায়ী রাঙামাটিতে সর্বমোট কোয়ারেন্টাইনে ছিলো ২২৪৩জন। এর মধ্যে- প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে ৭১৯ এবং হোম কোয়ারেন্টাইনে ছিলো ১৫২৪জন। ১৮৫০জনের কোয়ারেন্টাইন মেয়াদ শেষ হয়েছে। বর্তমানে কোয়ারেন্টাইনে রয়েছে ৩৯৩জন।

সর্বশেষ নমুনা পাঠানো হয়েছে ৫১১জনের। রিপোর্ট পাওয়া গেছে ৩৭৩জনের। কোভিট-১৯ পজেটিভ পাওয়া গেছে ২৪জনের এবং নেগেটিভ পাওয়া গেছে ৩৪৯জনের। রিপোর্ট পাওয়া বাকী আছে ১৩৮জনের। এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে রাঙামাটিতে কেউ মারা যাননি বলে সূত্রে জানা গেছে।