॥ স্টাফ রিপোর্টার ॥

রাঙামাটিতে বর্ণাঢ্য আয়োজনের মধ্যে দিয়ে পার্বত্য বাঙালী ছাত্র পরিষদের ২৭তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত হয়েছে। বৃহস্পতিবার (১নভেম্বর) দুপুরে এ দিবস পালন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন- পার্বত্য বাঙালি ছাত্র পরিষদের কেন্দ্রীয় কমিটির সভাপতি মু.ইব্রাহিম মনির।

পার্বত্য বাঙালি ছাত্র পরিষদ রাঙামাটি জেলার সভাপতি জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে এবং প্রচার সম্পাদক আব্দুল্লাহ আল মোমিনের পরিচালনায় পিবিসিপি’র কেন্দ্রীয় কমিটির সহ-সাধারণ সম্পাদক ও সাবেক রাঙামাটি জেলা সভাপতি মো:আলমগীর হোসাইন, পার্বত্য নাগরিক পরিষদের জেলা আহবায়ক মো:জামাল উদ্দীন,পিবিসিপি জেলা সাধারণ সম্পাদক আব্দুল মান্নান,লংগদু উপজেলা সভাপতি মোঃআনোয়ার হোসেন সাধারণ সম্পাদক শাখাওয়াত হোসাইন,সাংগঠনিক সম্পাদক শামসুল আলম,পার্বত্য নাগরিক পরিষদের লংগদু উপজেলা আহব্বায়ক মাওলানা মোশারফ হোসেন, যুগ্ন সম্পাদক ইউছুপ আলি, রাঙামাটি সরকারি কলেজ শাখার সিঃ সহ-সভাপতি মো. রবিউল ইসলাম,সাংগঠনিক সম্পাদক জুনায়েদ, সদস্য আবু বক্কর, পৌর আহব্বায়ক মোঃ ইউছুপ, সদস্য সচিব জামিল, এটি আই সভাপতি নাঈম বরকল উপজেলা সভাপতি আল আমিন, সহ-সভাপতি রাজু, প্রচার সম্পাদক ইসমাইলসহ
জেলা ও জেলার বিভিন্ন উপজেলার সভাপতিরা এবং কলেজ নেতৃবৃন্দরা বক্তব্য রাখেন।

প্রধান অতিথি মু.ইব্রাহিম মনির বলেছেন- পার্বত্যাঞ্চল নিয়ে দেশি বিদেশী ষড়যন্ত্র চলছে। সরকার শিক্ষা ও চাকরীর ক্ষেত্রে উপজাতি কোটা চালু রেখে পার্বত্য জেলা তথা দেশে বেকারত্ব বৃদ্ধি ও বৈষম্য সৃষ্টি করেছে। উপজাতীরা কোটা দিয়ে দেশের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে চান্স পেয়ে উচ্চ শিক্ষা গ্রহণ করছে আর পার্বত্য চট্টগ্রামের বাঙ্গালীরা শিক্ষা ব্যবস্থা থেকে বঞ্চিত হচ্ছে।

নিরাপত্তার স্বার্থে পার্বত্য চট্টগ্রামে প্রত্যাহারকৃত সকল সেনা ক্যাম্প পুর্নস্থাপনসহ সর্বক্ষেত্রে বাঙ্গালীদের সমান অধিকার দেয়ার জোর দাবী জানান এবং প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে সকল শাখার নেতা কর্মীসহ সর্বস্তরের জনগণ কে শুভেচ্ছা জানিয়ে ইব্রাহীম মনির আরও বলেন, আপনারা অতীতের ন্যায় বুদ্ধি পরামর্শ ও সহযোগীতা দিয়ে ছাত্র পরিষদের পাশে থেকে অধিকার বঞ্চিত বাঙ্গালিদের দাবী আদায়ের আন্দোলন কে আরো জোরদার করবেন।