স্টাফ রিপোর্টার । হিলরিপোর্ট

রাঙামাটি: স্থানীয় জনগণের জোর দাবির ভিত্তিতে সকল জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে করোনা মোকাবিলায় দেশের সর্ববৃহৎ শিল্পগোষ্টি বসুন্ধরা গ্রুপের অর্থায়নে রাঙামাটিতে পিসিআর ল্যাব স্থাপিত হতে যাচ্ছে। এইজন্য দেশের সর্ববৃহৎ এই প্রতিষ্ঠানটি ৬৯ লাখ টাকার চেক রাঙামাটির সিভিল সার্জন ডাঃ বিপাশ খীসার হাতে তুলে দিয়েছেন।

শুক্রবার (২৬ জুন) সকালে জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত করোনা ভাইরাস (কোভিট-১৯) স্বাস্থ্য ব্যবস্থাপনা, ত্রাণ কার্যক্রম পরিচালনা, জেলার আইন শৃঙ্খলা পরিস্থিতি তত্ত্বাবধান ও পরিবীক্ষন সংক্রান্ত সমন্বয় সভায় এমন তথ্য নিশ্চিত করেছেন, বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষের নির্বাহী চেয়ারম্যান (সচিব) পবন চৌধুরী।

সচিব প্রবণ চৌধুরী বলেন, রাঙামাটিতে প্রায় ৭০ লক্ষ টাকার অর্থায়নে খুব শীঘ্রই পিসিআর ল্যাব স্থাপন করা হবে। পিসিআর ল্যাব স্থাপনে পুরো অর্থের যোগান দিচ্ছে বাংলাদেশে বৃহত্তম শিল্প প্রতিষ্ঠান গোষ্ঠি বসুন্ধরা গ্রুপ। ইতিমধ্যে বসুন্ধরা গ্রুপের পক্ষ থেকে ৬৯ লাখ টাকার চেক রাঙামাটির সিভিল সার্জন ডাঃ বিপাশ খীসার হাতে তুলে দেয়া হয়েছে।

এই সময় সিভিল সার্জন ও স্থানীয় দায়িত্বশীলরা পার্বত্য রাঙামাটিবাসীর পাশে দাঁড়ানোর জন্য বসুন্ধরা গ্রুপের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন এবং প্রতিষ্ঠানটির ভূয়সী প্রশংসা করেছেন।

এসময় রাঙামাটি জেলা প্রশাসক (ডিসি) একেএম মামুনুর রশীদ রাঙামাটিবাসীর পক্ষ থেকে বসুন্ধরা গ্রুপ ও প্রতিষ্ঠানটির কর্ণদ্বার এবং সচিব পবন চৌধুরীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন। পাশাপাশি দেশের এমন দুর্দিনে রাঙামাটিবাসীর মানবিক দাবি মিঠানোর জন্য বসুন্ধরা গ্রুপের সার্বিক মঙ্গল ও সফলতা কামনা করেছেন।

বৈঠকে উপস্থিত ছিলেন, সচিব প্রবণ চৌধুরী ছাড়াও জেলা প্রশাসক (ডিসি) একেএম মামুনুর রশীদ, পুলিশ সুপার আলমগীর কবিরসহ জেলার বিভিন্ন সরকারি প্রতিষ্ঠানের দায়িত্বশীল ও শীর্ষ কর্মকর্তারা।