॥ মঈন উদ্দীন বাপ্পী ॥

কর্তব্যরত অবস্থায় জীবন উৎসর্গকারী পুলিশ সদস্যরদের স্মরণে রাঙামাটিতে ‘পুলিশ মেমোরিয়াল ডে’ পালন করা হয়েছে। শুক্রবার (১মার্চ) সকালে দিবসটি উপলক্ষ্যে একটি শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটির নেতৃত্ব প্রদান করেন, পুলিশ সুপার আলমগীর হোসেন।

শোভাযাত্রাটি শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে পুলিশ সুপার কার্যালয়ে এসে শেষ হয়। এরপরই পুলিশ সুপারের কার্যালয়ে স্মৃতিস্তম্বে আতœউৎসর্গকারী পুলিশ সদস্যদের পরিবারবর্গকে নিয়ে পুষ্পস্তবক অর্পণ করা করা হয়।

এদিকে দিবসটি উপলক্ষ্যে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। পুলিশ সুপার আলমগীর কবিরের সভাপতিত্বে এসময় উপস্থিত ছিলেন, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মো. ছুফি উল্লাহ,অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল), মো. জাহাঙ্গীর আলম, অতিরিক্ত পুলিশ সুপার (কাপ্তাই সার্কেল), মো. জুনায়েত কাউছারসহ জেলা পুলিশের উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।

সভায় কর্তব্যরত অবস্থায় মৃত্যুবরণকারী পুলিশ সদস্যদের আত্মার মাগফেরাত কামনা করেন এবং তাদের পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করে। পরে পুলিশ সুপার কর্তব্যরত অবস্থায় মৃত্যুবরণকারী পুলিশ সদস্যদের পরিবারকে সম্মাননা স্মারক ও উপহার সামগ্রী প্রদান করেন।