॥ মঈন উদ্দীন বাপ্পী ॥

রাঙামাটি শহরের পুরাতন পুলিশ লাইন এলাকা থেকে ফরহাদ আলম (২০) নামের এক পুলিশ সদস্যর ঝুলন্ত মরদেহ উদ্ধার করেছে পুলিশ। শুক্রবার (১৯ এপ্রিল) রাত সাড়ে ৮টার দিকে এ মরদেহ উদ্ধার করা হয়।

পুলিশ সূত্র জানায়, ফরহাদ দুই বছর ধরে পুলিশ সদস্য হিসেবে নিয়োজিত রয়েছেন। ব্যক্তি জীবনে তিনি বিবাহিত। বগুড়া জেলার সোনাতলা থানা এলাকার আব্দুল ওহাবের ছেলে ফরহাদ। স্ত্রীকে নিয়ে পুলিশ কোয়ার্টারে থাকতেন তিনি। স্ত্রী অর্ন্তস্বত্তা হওয়ায় থাকে পুলিশ হোয়ার্টর থেকে নিজ গ্রামের বাড়িতে পাঠিয়ে দেন গত কয়েকদিন আগে। এরপর বৃহস্পতিবার দিনগত রাতে নিজ কক্ষে সিলিং ফ্যানের সাথে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেন। পারিবারিক সমস্যার কারণে ফরহাদ আত্মহত্যার পথ বেঁচে নিয়েছে বলে পুলিশ আপাতত ধারণা করছে।

রাঙামাটি কোতয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহিদুল হক রণি ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, এ ঘটনায় থানায় একটি অপমৃত্যু (ইউডি) মামলা দায়ের করা হবে। বর্তমানে মরদেহটি ময়না তদন্তের জন্য রাঙামাটি সদর হাসপাতালে রাখা হয়েছে বলে পুলিশের এ কর্মকর্তা জানান। ময়না তদন্ত শেষে তার স্বজনদের কাছে মরদেহটি হস্তান্তর করা হবে বলে যোগ করেন তিনি।