॥ মঈন উদ্দীন বাপ্পী ॥

রাঙামাটিতে নিরাপত্তা বাহিনী গোপন সংবাদের ভিত্তিতে পৃথক অভিযান চালিয়ে অস্ত্রসহ জেএসএস-ইউপিডিএফ’র কালেক্টরসহ তিনজনকে আটক করেছে। শনিবার (১০নভেম্বর) দিনব্যাপী এ অভিযান পরিচালনা করা হয়।

আটককৃত ব্যক্তিরা হলেন- পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির (পিসিজেএসএস) সন্তু গ্রুপের কালেক্টর আনন্দ সুদন চাকমা ওরফে বিজয় চাকমা (৪৬), ইউপিডিএফ’র কালেক্টর রঞ্জিত চাকমা (২৯) এবং দোকানদার সাগর সেন (৪০)

নিরাপত্তা বাহিনী সূত্রে জানা গেছে- শনিবার বিকেলে গোপন সংবাদের ভিত্তিতে জেলা শহরের পুলিশ লাইন এলাকায় অভিযান চালিয়ে জেএসএস কালেক্টর বিজয়কে আটক করা হয়। এসময় তার কাছ থেকে একটি পিস্তল ও ৪ রাউন্ড গুলি উদ্ধার করা হয়।

অপরদিকে একইদিন রাতে জেলা সদরের কুতুকছড়ি ইউনিয়ন বাজার থেকে দোকানদার সাগর সেন (৪০) এবং রঞ্জিত চাকমা (২৯) নামের দু’ব্যক্তিকে আটক করা হয়।

এসময় সাগরের দোকান থেকে চাদাঁ আদায়ের ২টি রশিদ বই, নগদ ৩৭হাজার টাকা, তিনটি মোবাইল ফোন এবং ইউপিডিএফ প্রসীত গ্রুফ মুদ্রিত দুইটি দলীয় বই উদ্ধার করা হয়। আর রঞ্জিত ইউপিডিএফ প্রসীত গ্রুফের কালেক্টর।

আটক সাগর চট্টগ্রামের রাঙুনিয়া উপজেলার মৃত সুনীল সেন’র ছেলে। আর রঞ্জিত জেলা সদরের কুতুকছড়ি ইউনিয়নের কলাবুনিয়া গ্রামের লক্ষিধন চাকমার ছেলে।
ঘটনার সত্যতা নিশ্চিত করে রাঙামাটি কোতয়ালী থানার উপ-পরিদর্শক (এসআই) লিমন বোস জানান- আটক জেএসএস কালেক্টর বিজয়ের বিরুদ্ধে অস্ত্র মামলা এবং আটক সাগর এবং রঞ্জিতের বিরুদ্ধে চাঁদাবাজির মামলার প্রস্তুতি চলছে।