॥ স্টাফ রিপোর্টার ॥

রাঙামাটির কাউখালী উপজেলায় বেপেরোয়া বাসের ধাক্কায় সাইক্লিস্ট সাহিদ হোসেন (২৫) নামের এক যুবক নিহত হয়েছে। বুধবার দুপুরে রাঙামাটি-চট্টগ্রাম মহাসড়কে ঘাগড়া ইউনিয়নের দেপ্পোছড়ি এলাকায় এ ঘটনা ঘটে।

এদিকে বুধবার বিকেলে রাঙামাটির রাজস্থলী উপজেলার ২নং গাইন্দা ইউনিয়নের কমলছড়ি পাড়ায় পিকআপ ভ্যান গভীর খাদ পড়ে ৯জন আহত হয়েছে। আহতদের মধ্যে- ওয়াচিং প্রু মারমা (২৬), নিউচিং মারমা (৫০), পাইওয়াপ্রু মারমা (৫৫), চিংকায়াইপ্রু মারমা (৬০) এবং পাইক্রা মারমা (৫৪) এর নাম পাওয়া গেলেও বাকীদের নাম জানা যায়নি।

স্থানীয় সূত্রে জানা গেছে, চট্টগ্রাম থেকে সাইক্লিস্ট দলের একটি টিম রাঙামাটির উদ্দেশ্যে আসছিলেন। এমন সময় বিপরীত দিক আসা একটি যাত্রীবাহী বাস এসে সাইক্লিস্ট সাহিদকে সজোরে ধাক্কা দিলে তিনি ঘটনাস্থলে নিহত হন।

ফ্রেন্ড সাইকেলিস্ট অব বাংলাদেশ টিম প্রধান মো. ইসফাক বলেন, বুধবার সকালে তারা ৮জনের সাইক্লিস্ট দল নিয়ে রাঙামাটির উদ্দেশ্য যাত্রা করেছিলেন। পথিমধ্যে দুপরে রাঙামাটির দেপ্পোছড়ি এলাকায় পৌছালে বিপরীত দিক আসা একটি বাস সাহেবকে ধাক্কা দিলে তিনি ঘটনাস্থলে নিহত হন।

অপরদিকে স্থানীয় ও পুলিশ সূত্রে জানা গেছে, বুধবার বিকেলে উপজেলার ২নং গাইন্দা ইউনিয়নের কমলছড়ি এলাকায় একটি পিকআপ যাত্রী নিয়ে যাওয়ার সময় সড়কের গভীর খাদে পড়ে গেলে ঘটনাস্থল ৯জন আহত হয়েছে। স্থানীয়রা আহতদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ কমপ্লেক্সে ভর্তি করায়।

রাজস্থলী উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা: আজমেরী সুলতানা জানান, আহতদের মধ্যে ৫জনকে চট্টগ্রাম মেডিকেলে প্রেরণ করা হয়েছে। অন্যান্যদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হচ্ছে।

রাজস্থলী থানার উপ-পরিদর্শক (্এসআই) এরশাদ মাহমুদ ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, গাড়িটি উদ্ধারে সব রকম চেষ্টা চালানো হচ্ছে।

কাউখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শহিদুল্লাহ জানান, ঘাতক বাসটিকে আটক করা হয়েছে। বর্তমানে মামলা দায়ের করা হচ্ছে বলে ওসি যোগ করেন।