॥ স্টাফ রিপোর্টার ॥

আসন্ন একাদশ জাতীয় সংসদীয় নির্বাচনে রাঙামাটি ২৯৯নং আসনে প্রতীক পেলেন ৬ প্রার্থী। সোমবার (১০ডিসেম্বর) সকালে জেলা নির্বাচন অফিস থেকে প্রার্থীদের প্রতীক বরাদ্ধ দেওয়া হয়েছে।

এবার এ নির্বাচনী আসনে লড়তে আ’লীগের নৌকা প্রতীক পেয়েছেন কেন্দ্রীয় আলীগের সদস্য ও সাবেক পার্বত্য প্রতিমন্ত্রী দীপংকর তালুকদার, বিএনপি থেকে ধানের শীষ প্রতীক পেয়েছেন- সাবেক পার্বত্য উপ-মন্ত্রী মণি স্বপন দেওয়ান, জাতীয় পার্টি  (জাপা-এরশাদ) থেকে নাঙ্গল প্রতীক পেয়েছেন জেলা জাতীয় পার্টির সহ-সভাপতি অ্যাডভোকেট পারভেজ তালুকদার, পাহাড়ের অনিবিন্ধত আঞ্চলিক সংগঠন সন্তু লারমার নেতৃত্বাধীন পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির (পিসিজেএসএস) সমর্থিত প্রার্থী এবং সংগঠনটির কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি ও বর্তমান সংসদ সদস্য ঊষাতন তালুকদার স্বতন্ত্র প্রাথী হিসেবে পেয়েছেন সিংহ প্রতীক, বাংলাদেশ বিপ্লবী ওয়াকার্স পার্টির জুঁই চাকমা পেয়েছেন কোদাল প্রতীক এবং ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রার্থী জসীম উদ্দীন পেয়েছেন হাতপাখা প্রতীক।

দেশের সকল পরিস্থিতি ঠিক থাকলে আগামী ৩০ডিসেম্বর অনুষ্ঠিত জাতীয় সংসদীয় নির্বাচনে রাঙামাটি ২৯৯নং আসনে এসব প্রার্থীরা ভোটের লড়াইয়ে সামিল হবেন।

প্রতীক বরাদ্ধের বিষয়টি নিশ্চিত করেছেন জেলা প্রশাসক ও রিটার্নিং অফিসার একেএম মামুনুর রশীদ। তিনি বলেন- তফসিল অনুযায়ী প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্ধ দেওয়া হয়েছে।

এর আগে মনোনয়ন জমাদানের শেষদিন পর্যন্ত রাঙামাটি আসনে এমপি প্রার্থী ছিলেন ১২জন। এদের মধ্যে যাচাই-বাছাই পর্বে ২জন স্বতন্ত্র প্রার্থীর প্রার্থীতা বাতিল করা হয়। সর্বশেষ ৯ডিসেম্বর প্রত্যাহারের শেষ দিনে ৪জন প্রার্থী তাদেও প্রাথীতা প্রত্যাহার করে।