॥ স্টাফ রিপোর্টার ॥

রাঙামাটিতে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্টের উদ্বোধন করা হয়েছে। শনিবার (৮ডিসেম্বর) সকালে স্থানীয় চিংহ্লামং মারী স্টেডিয়ামে প্রধান অতিথি থেকে এ টুর্নামেন্টের উদ্বোধন করেন- জেলা প্রশাসক একেএম মামুনুর রশীদ।

জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা খোরশেদ আলমের সভাপতিত্বে এসময় পুলিশ সুপার আলমগীর কবির, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) শারমিন আলম, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক শফিউল আজমসহ টুর্নামেন্টে অংশগ্রহণকারী বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষিকা এবং খেলোয়ারা উপস্থিত ছিলেন।

প্রধান অতিথি ডিসি মামুন জানান- বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফুটবল টুর্নামেন্টটি বর্তমান সময়ে ক্রীড়াঙ্গনে গুরুত্বপূর্ণ অবদান রাখছে। এ টুর্নামেন্টের মাধ্যমে তৃণমূল পর্যায় থেকে খেলোয়ার উঠে আসছে। সেসব খেলোয়ারা বর্তমানে বাংলাদেশের ক্রীড়াঙ্গনে বয়স ভিত্তিক জাতীয় দল এবং দেশের জন্য খেলে সুনাম অর্জন করেছে। দেশের ক্রীড়াঙ্গনের জন্য বর্তমান সরকারের এটা অন্যতম সফলতা বলে জানান তিনি।

ডিসি আরও জানান- দেশের ৬৪হাজার বিদ্যালয়ের ২১ লাখ শিক্ষার্থী এ টুর্নামেন্টে অংশ নিয়ে থাকে যা বিশ্বেও অন্য কোথাও দেখা যায় না।