॥ মঈন উদ্দীন বাপ্পী ॥

রাঙামাটি সদরে গোয়েন্দা তথ্যর ভিত্তিতে ইউপিডিএফ সমর্থিত রাঙামাটি পাহাড়ি ছাত্র পরিষদের সভাপতি কুনেন্টু চাকমাকে (২৩) বিদেশী অস্ত্রসহ গ্রেফতার করেছে যৌথবাহিনী। শনিবার (২ফেব্রুয়ারী) রাত ৮টার দিকে যৌথবাহিনীর পক্ষ থেকে এসব তথ্য জানানো হয়।

যৌথবাহিনীর পক্ষ থেকে বলা হয়- শনিবার দুপুরে রাঙামাটি সদরের কুতুকছড়ি এলাকায় পিসিপি নেতা কুনেন্টু, ইউপিডিএফ’র চীফ কালেক্টর রবি চন্দ্র চাকমা ওরফে অর্কিড চাকমা ওরফে অর্ণব বাবু, গণতান্ত্রিক যুব ফোরামের আহবায়ক ধর্মসিংহ চাকমা, ইউপিডিএফ কাউখালী উপজেলা শাখার সংগঠক স¤্রাট চাকমা, সংগঠনটির সশস্ত্র গ্রুফের সদস্য রণজিৎ চাকমাসহ আরও কয়েকজন মিলে চাঁদা বন্টন সংক্রান্ত গোপন বৈঠক করছেন এমন গোয়েন্দা তথ্যর ভিত্তিতে ওই এলাকায় যৌথবাহিনী অভিযান চালিয়ে পিসিপি নেতা কুনেন্টুকে গ্রেফতার করতে পারলেও বাকিরা পালিয়ে যেতে সক্ষম হয়।

এসময় ঘটনাস্থল থেকে একটি বিদেশী পিস্তল, ৫রাউন্ড এ্যামুনেশন, চাঁদা আদায়ের ৪লাখ ৫হাজার ৮০০ টাকা, ৪টি মোবাইল এবং ইউপিডিএফ’র চাঁদা আদায়ের রশিদ উদ্ধার করা হয়।

পিসিপি নেতা কুনেন্টু নানিয়ারচর উপজেলার সাবেক চেয়ারম্যান অ্যাড: শক্তিমান চাকমা হত্যাকান্ডের অন্যতম হোতা বলে সংশ্লিষ্ট সূত্রটি নিশ্চিত করেছে।

রাঙামাটি কোতয়ালী থানার উপ-পরিদর্শক (এসআই) আনোয়ার কামাল হারুণ  জানান- আটককৃত পিসিপি নেতা চেয়ারম্যান শক্তিমান চাকমা হত্যাকান্ডের অন্যতম আসামী হওয়ায় তাকে সেই মামলায় গ্রেফতার দেখিয়ে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।